জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৪:২৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে মৃত্যু ৩ হাজার ছাড়াল, চিকিৎসায় যুদ্ধপরিস্থিতি

খবরের আলো ডেস্ক :

 

 

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার একশ ৬৬ জন। এখন পর্যন্ত এক লাখ ৬৪ হাজার দু’শ ৫৩ জন আক্রান্ত হিসেবে চিহ্নিত হয়েছে। আক্রান্তদের মধ্যে তিন হাজার পাঁচশ ১২ জনের অবস্থা গুরুতর।

পরিস্থিতি বিবেচনায় রেখে এক হাজার শয্যাবিশিষ্ট নৌ-বাহিনীর ভাসমান হাসপাতাল আশার আলো দেখাচ্ছে নিউইয়র্কের বাসিন্দাদের। তেলের জাহাজ নতুনভাবে রঙ করে করোনা মোকাবেলার লড়াইয়ের জন্য প্রস্তুত করা হয়েছে। জাহাজটি ভেসে যাওয়ার সময় নিউইয়র্ক এবং নিউজার্সির বাসিন্দারা হাডসন নদীর তীরে দাঁড়িয়ে উল্লাস করছিল।

মার্কিন নৌ-বাহিনী বলছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়নি, এমন রোগীদের চিকিৎসা দেওয়া হবে। যাদের সার্জারি দরকার এবং বিশেষ সেবা দরকার, তাদের ঝুঁকিমুক্ত রাখতে হাসপাতাল থেকে সরিয়ে নিয়ে এসে চিকিৎসা দেওয়া হবে।

নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও বলেন, এটি একটি যুদ্ধকালীন পরিস্থিতি এবং আমাদের সবাইকে একসাথে লড়তে হবে।

এদিকে নিউইয়র্ক শহরের হাসপাতালগুলোতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ব্যাপক ভিড়। রোগী সামলাতে হিমশিম খেয়ে স্বেচ্ছাসেবক চাওয়া হয়েছে। নিউজার্সির ভার্চুয়া মেমোরিয়াল হসপিটালের নার্স ক্রিস্টাল হরচুক বলেন, আমরা যদি নিজের যত্ন নিতে না পারি, তাহলে আপনাদের যত্ন নিতে পারবো না। আমি মনে করি য়ে, আমাদের অনেকেই জেনে গেছে- আমরা আক্রান্ত হতে পারি। আমরা বেঁচে থাকতে চাই।

এদিকে বিশ্বের মধ্যে যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এরই মধ্যে ১০ লাখের বেশি মার্কিনির করোনা পরীক্ষা করা হয়েছে। ইতালি, স্পেন ও জার্মানিতেও ব্যাপকহারে আক্রান্ত হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com