জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ০৬ জুন ২০২০, ০৭:২৭ অপরাহ্ন

ভারতে করোনা আক্রান্ত বেড়ে ১৩০৮, মৃত্যু ৩২

খবরের আলো ডেস্ক :

 

 

ভারতে বেড়েই চলেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সোমবার রাত পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩০৮য়ে গিয়ে দাঁড়িয়েছে। মারা গিয়েছেন মোট ৩২ জন।

ভারতে খুব দ্রুত হারে না হলেও বেড়ে চলেছে মৃতের সংখ্যা। বিশেষ করে দেশটির কেরালা, মহারাষ্ট্র, কর্ণাটক, গুজরাট, দিল্লি, উত্তরপ্রদেশ রাজ্যে দ্রুতগতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

মহারাষ্ট্র রাজ্যকে ছাপিয়ে গিয়ে করোনা আক্রান্তে এক নম্বরে উঠে গিয়েছে কেরালা রাজ্যটি।

কেরালায় এই মুহূর্তে করোনা আক্রান্ত ২৩৪ জন, মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ২২০ জন। তবে তবে করোনায় প্রাণহানির ঘটনায় এক নম্বরে রয়েছে ভারতের মহারাষ্ট্র রাজ্য। প্রাণঘাতী করোনায় এই রাজ্যে মোট ৯ জন মারা গিয়েছে। কেরালায় মারা গিয়েছেন একজন।

তবে করোনায় আক্রান্ত হয়ে ভারতে মৃত্যুর হিসেবে মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাট। এই রাজ্যে করোনায় মারা গিয়েছেন ৬ জন, আক্রান্ত ৭০ জন। দিল্লিতে আক্রান্ত ৯৭ জন, মারা গিয়েছেন ২ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৯৬ জন। তবে এই রাজ্যে প্রাণহানির কোনও খবর নেই।

কর্ণাটকে আক্রান্ত ৮৮ জন, মারা গিয়েছেন ৩ জন। তেলেঙ্গানা রাজ্যে করোনায় আক্রান্ত ৭০ জন।

করোনাভাইরাস আক্রান্তের নিরিখে অন্য রাজ্যগুলির মধ্যে রয়েছে মধ্যপ্রদেশ, পাঞ্জাব ও পশ্চিমবঙ্গ। এই তিন রাজ্যেই করোনায় আক্রান্ত হয়ে দুইজন করে মারা গিয়েছেন।

একজন করে মারা গিয়েছেন ভারতের তেলেঙ্গানা, তামিলনাড়ু, জম্মু কাশ্মীর, বিহার এবং হিমাচলপ্রদেশে।

এদিকে করোনা সংক্রামণ আটকাতে ভারত জুড়ে লকডাউন চলছে। সংক্রমণ রুখতে আবারও দেশবাসীকে লকডাউন মেনে ঘরবন্দি থাকার আবেদন জানিয়েছে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

ভারতের রাজধানী দিল্লির নিজামুদ্দিনে ২ হাজার মানুষকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্রায় ২০০ জনের শরীরে করোনা সংক্রমণের পরীক্ষা করা হয়েছে। পুরো এলাকায় স্যানিটাইজ করা হয়। এলাকায় স্বাস্থ্যকর্মীদের টিম পৌঁছেছে। লকডাউনের মধ্যেই রাজধানীতে যেভাবে পরিযায়ী শ্রমিকদের দল নিজের রাজ্যে ফিরতে রাস্তায় বের হয়েছেন, তাতে শঙ্কা আরও বেড়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com