জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শুক্রবার, ০৫ জুন ২০২০, ০২:২৪ অপরাহ্ন

কোন জেলায় কতজন আক্রান্ত করোনায়

খবরের আলো :

 

 

শুক্রবার, ০৩ এপ্রিল :গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন আরও পাঁচজন। তবে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬১ জন।

শুক্রবার (০৩ এপ্রিল)  এক অনলাইন প্রেস ব্রিফিং এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এখন পর্যন্ত করোনা ভাইরাসে দেশে প্রাণ হারিয়েছেন  ছয়জন  এবং ২৬ জন সুস্থ হয়েছেন। আর বর্তমানে চিকিৎসাধীন আছেন ২৯ জন। চিকিৎসাধীনদের মধ্যে ২২ জন রয়েছেন হাসপাতালে ও ৭ জন নিজেদের বাসায়।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ জানান, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জায়গা থেকে মোট ৫১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে এবং ৫৪৭ জনকে হোম কোয়ারেন্টিন করা হয়েছে। একই সঙ্গে ১৪ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে এবং আইসোলেশন থেকে ১০ জনকে ছাড়া হয়েছে। বর্তমানে  আইসোলেশনে রয়েছেন মোট ৮২ জন।

তিনি আরও জানান, এপ্রিল মাসেই সারাদেশের মোট ২৮টি কেন্দ্রে করোনা ভাইরাসের পরীক্ষা করা যাবে। করোনা ভাইরাস ছড়ানো নিয়ন্ত্রণে সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারে ব্যক্তি পর্যায়ের সতর্কতা। একজন ব্যক্তি এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আমরা যদি বাইরে বের হওয়ার সময় মাস্ক পরি, বিদেশ থেকে আসা বা ভাইরাস আক্রান্ত হলে যদি সাবধানতা অবলম্বন করি, বারবার হাত ধুই, হ্যান্ডশেক না করি, তাহলে সবচেয়ে সহজে এই ভাইরাস ছড়ানো রোধ করা সম্ভব।

গত ৮ মার্চ দেশে প্রথম  করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এরপর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যুর কথা জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা।

২৫ মার্চ প্রথমবারের মত সংস্থাটি জানায় যে বাংলাদেশে সীমিত আকারে কম্যুনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ হচ্ছে।

০২ এপ্রিল (শুক্রবার)  স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ থেকে সারাদেশের বিভিন্ন হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার আওতা বাড়ানো হবে।

এদিকে আইইডিসিআর সূত্রে জানা গেছে, ঢাকায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ জন, মাদারীপুর ১০ জন, নারায়ণগঞ্জে ৬ জন, গাইবান্ধা ৪ জন ও রংপুর, কক্সবাজার ও কুমিল্লায় একজন করে আক্রান্ত হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com