জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ০৬:৫৭ পূর্বাহ্ন

সেই ভিক্ষুকের পায়ে ধরে সালাম করতে চাইলেন ওমর সানী

খবরের আলো:

 

 

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল :৮০ বছর বয়সী নাজিম উদ্দিন ভিক্ষা করেই সংসার চালান। নিজের মাথা গোঁজার ঠাঁই বসতঘর মেরামতের জন্য দুই বছর ধরে ভিক্ষা করে সর্বসাকুল্যে ১০ হাজার টাকা জমালেও আরও টাকার প্রয়োজন। আরও কিছু টাকা জমানোর অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু নিজের ঘর মেরামত না করেই জমানো সর্বস্ব সম্বলটুকুই দান করলেন কর্মহীনদের খাদ্য সহায়তার জন্য খোলা তহবিলে। তিনি ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের ইয়ার আলীর ছেলে। যে সময় গরিবের ত্রাণ চুরি করতে ব্যস্ত একদল মানুষ, সেই সময় ভিক্ষার জমানো টাকা ত্রাণ তহবিলে দান করে দিয়েছেন নাজিম উদ্দিন নামের ৮০ বছর বয়সী এক ভিক্ষুক।

চিত্রনায়ক ওমর সানী এই ভিক্ষুকের কাণ্ডে অভিভূত।  তার প্রতি শ্রদ্ধা জানিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন চিত্রনায়ক ওমর সানী। ওই ব্যক্তির ছবির ক্যাপশনে নায়ক লিখেছেন, ‘যে না কি মানুষের দ্বারে দ্বারে ঘুরে ভিক্ষা করে, সে দান করছে করোনাভাইরাসের ত্রাণ তহবিলে, শাবাশ বাবা আপনাকে পায়ে ধরে সালাম করতে চাই, আর কিছু মানুষের নামের উপর। থাক বললাম না। আমার তো বাবা নেই, তাই অনেক দিন পর বাবা বলে সম্বোধন করলাম।’

সম্প্রতি এই ভিক্ষুকের দান করার সংবাদ প্রকাশ হলে মুহূর্তেই তা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। মঙ্গলবার দুপুর ১টার দিকে শেরপুরের ঝিনাইগাতীর মালিঝিকান্দা ইউনিয়নের বাতিয়াগাঁও এলাকায় ইউএনও রুবেল মাহমুদের হাতে ওই টাকা তুলে দেন ভিক্ষুক নাজিম উদ্দিন।

গত রবিবার ইউএনও রুবেল মাহমুদের নির্দেশে খাদ্য সহায়তার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘দি প্যাসিফিক’ ক্লাবের সদস্য ও স্থানীয় ইউপি সদস্যরা কর্মহীন অসহায় দরিদ্রদের তালিকা প্রণয়নে গান্ধীগাঁও গ্রামে যান। এ সময় ভিক্ষুক নাজিম উদ্দিদের বাড়িতে গিয়ে তাকে ইউএন’র পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেয়ার কথা বলে তার জাতীয় পরিচয়পত্র দেখতে চান। কিন্তু ভিক্ষুক নাজিম উদ্দিন ওই তালিকায় তার নাম না দেয়ার জন্য অনুরোধ করেন।

উল্টো ওই ভিক্ষুক বলেন, নিজের বসতঘর মেরামত করার জন্য দুই বছরে ভিক্ষা করে জমিয়েছেন ১০ হাজার টাকা। এ টাকা স্বেচ্ছায় বর্তমান পরিস্থিতিতে অসহায়দের খাদ্য সহায়তা দেয়ার জন্য ওই তহবিলে দান করবেন তিনি। পরে মঙ্গলবার ‘দি প্যাসিফিক’ ক্লাবের সদস্য ও স্থানীয় ইউপি সদস্য ইউএনও’র কাছে নিয়ে আসলে জমানো ১০ হাজার টাকা ইউএনও’র হাতে তুলে দেন ভিক্ষুক নাজিম উদ্দিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com