জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ৩০ মে ২০২০, ০৬:২৩ পূর্বাহ্ন

স্পেনে সাবেক ছাত্রদল অরগানাইজেশনের মাস্ক বিতরণ ও উন্মুক্ত আলোচনা

খবরের আলো:

 

 

কবির আল মাহমুদ, স্পেন : স্পেনের রাজধানী মাদ্রিদে প্রবাসীদের মধ্যে স্বাস্থ্যসচেতনতা বৃদ্ধিতে মাস্ক বিতরণ ও উন্মুক্ত আলোচনা কর্মসূচি শুরু করেছে সাবেক ছাত্রদল অরগানাইজেশন কেন্দ্রীয় কমিটি । গত ২৪ এপ্রিল শুক্রবার থেকে ২৬ এপ্রিল রবিবার পর্যন্ত মাদ্রিদের বাঙালী অধ্যুষিত লাভাপিয়েসে তিনদিনব্যাপী এই মাস্ক বিতরণ ও উন্মুক্ত আলোচনার এ কর্মসূচি পালন করা হয়। এ সময় তিন শতাধিক মানুষের মধ্যে মাস্ক বিতরণ করে সংগঠনটি।

ধুলা, ধোঁয়া ও শীতে ভাইরাসজনিত রোগ থেকে বাঁচতে ও প্রবাসী পথচারীদের মধ্যে সচেতনতা ও অনুপ্রেরাণাদানে উন্মুক্ত আলোচনাও অনুষ্ঠিত হয়। এ কর্মসূচির উদ্বোধন করেন সাবেক ছাত্রদল অরগানাইজেশন ইউরোপ কেন্দ্রীয় কমিটির সভাপতি আবু জাফর রাসেল।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রদল অরগানাইজেশন ইউরোপ এর সহ সভাপতি জাহাঙ্গীর আলম ইব্রাহিম,স্পেন যুবদলের যুগ্ন সাধারন সম্পাদক সানুর মিয়া সাদ, সাবেক ছাত্রদল অরগানাইজেশন স্পেনের সভাপতি সভাপতি আসাদ আলী, সাধারণ সম্পাদক জাকির চৌধুরী,দলা মিয়া `প্রমুখ। এসময় তাদের এই কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করে যোগদান করেন দেশনেত্রী মুক্তি পরিষদ স্পেনের সভাপতি মাহবুবুর  রহমান ঝন্টু, সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম জাকি।

মানুষের মাঝে সতর্কবার্তার এই ক্ষুদ্র উপকার করে সামাজিক সচেতনতা বাড়ানোই আমাদের উদ্দেশ্য বলে জানান সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আবু জাফর রাসেল। এই কার্যক্রম আগামীতে সপ্তাহের প্রতি সোম, মঙ্গল এবং বুধবার পরিচালিত হবে বলে ও তিনি জানান।

কর্মসূচির উদ্যোক্তাদের প্রশংসা ও ধন্যবাদ জানিয়ে মাহবুবুর  রহমান ঝন্টু বলেন, ‘এ ধরনের কর্মকাণ্ডের ফলে প্রবাসীরা সচেতন হবে। আশা করছি, তাদের এ সেবামূলক কাজ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

সংগঠনটি ইউরোপে বসবাসরত সাবেক ছাত্রদল এর নেতাকর্মী দ্বারা পরিচালিত। তাঁরা রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও শিক্ষামূলক কর্মকাণ্ড পরিচালিত করে আসছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com