জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ০৬ জুন ২০২০, ১১:২৭ পূর্বাহ্ন

বেনাপোল পৌর স্বেচ্ছা-সেবকলীগের পক্ষ থেকে প্রশাসনিক কর্মকর্তা ও সাংবাদিকদের পিপিই বিতরন

খবরের আলো:

 

 

বেনাপোল প্রতিনিধি: অদৃশ্য মহামারি কোভিড-১৯,করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে স্বাস্থ্য সুরক্ষা উপকরন ব্যবহার অতি আবশ্যকীয়। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ভয়ঙ্কর এই ভাইরাসটি মানুষের সংস্পর্শে সংক্রমিত হয়,আর সে কারনেই স্বাস্থ্য সুরক্ষা উপকরন ব্যবহার অতি জরুরী। এ বিষয়ে তারা পার্সোনাল প্রটেক্ট ইক্যুইপমেন্ট(পিপিই) ব্যবহারের পরামর্শ দিয়েছেন। উন্নত এবং উন্নয়নশীল দেশগুলো তাদের সাধ্যমত নাগরিকদেরকে পিপিই পরিধানে চেষ্টা অব্যাহত রেখেছে।

বাংলাদেশেও ক্রমান্বয়ে এর ব্যবহার প্রচলিত হচ্ছে। তবে প্রয়োজনমত সরবরাহ না থাকায় এবং দামের ক্ষেত্রে ক্রয় ক্ষমতার উর্ধ্বে হওয়ায় এটা সকলে ব্যবহার করতে পারছে না। যার ফলে ভয়াবহ এই সংক্রমন ভাইরাসটি থেকে রক্ষা পেতে ঝুকি থেকেই যাচ্ছে। পরিস্থিতি মোকাবিলার জন্য ঝুকিপূর্ণ অবস্থায় যারা মাঠে-ময়দানে কাজ করছেন অর্থাৎ ডাক্তার,নার্স,পুলিশ বাহিনী,প্রতিরক্ষা বাহিনী সহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী’র প্রশাসনিক কর্মকর্তা এবং সাংবাদিকদের মাঝে সরকার ইতোমধ্যেই কিছু কিছু পিপিই প্রদান চালু রেখেছেন। সরকারের কার্যক্রমের পাশাপাশি সমাজের ব্যাক্তি বিশেষ,সমাজ সেবক, রাজনৈতিকদল এবং ছোট-বড় সামাজিক সংগঠন গুলো ঝুকিপূর্ণ পেশার মানুষ গুলোর জন্য তারাও পিপিই প্রদান করছেন।এ পর্যায়ে বেনাপোল পৌর স্বেচ্ছা সেবকলীগ ব্যয় বহুল এবং ব্যাতিক্রমী এই কাজটি তারা হাতে নিয়েছে।

রবিবার(৩রা মে)সকালে তাদের সংগঠনের পক্ষ থেকে যশোর জিলার শার্শা উপজিলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রশাসনিক কর্মকর্তা ও সাংবাদিকদের পিপিই প্রদান করেছেন। তাদের আজকের পিপিই প্রদানের স্থানগুলো হলো-শার্শা উপজিলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়, পোর্ট থানা বেনাপোল,বেনাপোল ফায়ার সার্ভিস, এন এস আই বেনাপোল দপ্তর, ডিজিএফআই বেনাপোল দপ্তর, পিসি,আনসার(বেনাপোল স্থল বন্দর) এবং সীমান্ত প্রেসক্লাব বেনাপোল।

পৌর স্বেচ্ছা-সেবকলীগের পক্ষ থেকে বিতরন কার্যক্রমে অংশ নেন সংগঠনটির সভাপতি- মোঃ জুলফিকার আলী মন্টু,সাধারন সম্পাদক-মোঃ কামাল হোসেন এবং দপ্তর সম্পাদক- নাজিম উদ্দিন রাব্বি। পর্যায়ক্রমে অত্র উপজিলার অন্যান্য সকল প্রশাসনিক কর্মকর্তা এবং সাংবাদিকদের পিপিই প্রদান করা হবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com