জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১১:১৮ অপরাহ্ন

সরকারের দেওয়া করোনাভাইরাসের তথ্য-উপাত্ত সঠিক নয় : ফখরুল

বৃহস্পতিবার, ০৭ মে :করোনাভাইরাস বিষয়ে সরকারের তরফ থেকে আক্রান্ত, সুস্থ এবং মৃত্যুর যে ডাটাগুলো দেয়া হচ্ছে বাংলাদেশের কোনো মানুষ তা বিশ্বাস করে না। দুর্দিনেও সরকার জনগণকে সঠিক তথ্য দিচ্ছে না, জনগণকে বিভ্রান্ত করছে, জনগণের সঙ্গে প্রতারণা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, “এটা বিজ্ঞানের কথা- সংক্রমণ যখন বাড়ছে, উপর দিকে যাচ্ছে, তখন মৃত্যু ২/৩/৪-এ এসে পৌঁছেছে। অথচ সেদিনই ঢাকা মেডিকেল কলেজের পরিচালক বলেছেন, ‘আমার এখানে ৩১ জন মারা গেছেন, কয়েকজনের ডায়াগনোসিসে করোনা পজিটিভ হয়েছে, বাকিদেরটা আমরা এখন পর্যন্ত টেস্ট করিনি।’ আমাদের কাছে তথ্য হচ্ছে, টেস্ট করা হয় না, নির্দেশটা হচ্ছে টেস্ট করা হয় মাঝে মাঝে।”
ফখরুল বলেন, এটাকে কি সরকার বলবেন আপনারা? যাদের এতটুকু দায়িত্ববোধ নেই, যারা চরম দুর্দিনেও জনগণকে সঠিক তথ্য দিচ্ছে না, জনগণকে বিভ্রান্ত করছে, জনগণের সঙ্গে প্রতারণা করছে। এটা ক্রিমিনাল অফেন্স ছাড়া কী বলব ? তিনি বলেন, আজকে প্রশ্ন হচ্ছে জীবনের। আর এরা খুলে দিয়েছেন শপিংমল। কেন ঈদের বাজার করতে হবে, আর অর্থনীতিকে চালু রাখতে হবে? এতদিন কী করলেন? এই যে মধ্যম আয়ের দেশে চলে গেলেন, বিশ্বের মধ্যে আপনার অর্থনীতি রোল মডেল। কেন বর্তমান অবস্থাকে ধারণ করার মতো শক্তি এই ইকোনমির তৈরি হয়নি? কারণ আপনারা পুরোটাই মিথ্যা কথা বলেছেন, মানুষকে প্রতারণা করেছেন, ভুল বুঝিয়েছেন।
সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, আমরা খুব পরিষ্কারভাবে বলতে চাই, আপনারা ব্যর্থ হয়েছেন। যখন স্বাভাবিক অবস্থা ছিল, তখনও ব্যর্থ হয়েছেন। আজকে যখন যুদ্ধাবস্থা বলা যেতে পারে চরম দুর্যোগ-মহামারি, সেই সময় রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়েছে। আমরা যখন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি, তখন আপনি সেটাকে নাকচ করে দিয়ে বলেছেন যে কোনো দরকার নেই।সুত্র:সময়ের আলো অনলাইন

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com