জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

মঙ্গলবার, ০২ জুন ২০২০, ০৮:০৯ পূর্বাহ্ন

স্বাস্থ্যবিধি মেনেও শুটিংয়ে ফিরতে নারাজ শিল্পীরা

খবরের আলো:
বৃহস্পতিবার, ০৭ মে :করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পূর্বসতর্কতা হিসেবে ২২ মার্চ থেকে বন্ধ রয়েছে বাংলাদেশি টিভি সংশ্লিষ্ট সব ধরনের শুটিং। ছোট পর্দার ১৪টি সংগঠন শুটিং বন্ধ রাখার বিষয়ে এমন চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করে সে সময়।
ফলে অনেকটা অনিশ্চয়তা আর অনাহারে দিনাতিপাত করছেন অধিকাংশ অভিনয় শিল্পী, সহশিল্পী ও পরিচালকরা।

তবে এর চেয়েও বেশি দুরবস্থায় রয়েছে ক্যামেরাম্যান, ক্রু ও প্রোডাকশন বয়সহ শুটিংয়ের সঙ্গে জড়িত মধ্যম ও স্বল্প আয়ের কলাকুশলীরা। শুটিং বন্ধ থাকায় যেমন তাদের জীবনযাপনে অনিশ্চয়তার ছায়া নেমে এসেছে তেমনি আসছে ঈদে ছোট পর্দায় নতুন নাটকের সংকট দেখা দিতে চলেছে।
এদিকে, সরকারের নতুন করে নানা ঘোষণার ফলে, দেশের বিভিন্ন সেক্টরে সীমিত আকারে কাজকর্ম শুরু হয়ে গেছে, এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে নাটক-সিনেমার শুটিংও শুরু করা যায় কিনা এ প্রসঙ্গ নিয়ে কথা হয় বেশ কয়েকজন অভিনয় শিল্পী, পরিচালক ও কলাকুশলীদের সঙ্গে।
তবে স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ে ফেরা নিয়ে প্রশ্নের জবাবে কথা বলতে চাননি অধিকাংশ তারকা। এসব বিষয়ে কিছুটা অনীহা দেখা গেছে অনেকের মধ্যে। বিষয়টি অতিরিক্ত সতর্কতা অবলম্বন করার কারণেই হয়তো।
বিষটি নিয়ে ডিরেক্টর’স গিল্ডের সভাপতি সালাউদ্দীন লাভলু বলেন, ‘পরিস্থিতি এমন হয়েছে যে, সব পেশার মানুষের কাজ থেমে আছে। অভিনয় শিল্পীরাও এর বাইরে নয়। সবার মতো আমরাও চেষ্টা করছি একটা শিথিল পরিবেশে অভিনয়ে ফিরতে। সামনে ঈদুল ফিতর বলেই নয়, অভিনয়ই তো আমাদের পেশা। প্রতিনিয়ত অভিনয়ের সঙ্গে থাকতে হয়। এ মুহূর্তে কোনো কিছুতেই ঝুঁকি নিয়ে কাজ করতে কেউই আগ্রহী হবেন না।’ সংগঠনটির সাধারণ সম্পাদক এসএ হক অলীকের কণ্ঠেও একই সুর।
লাভলু আরও বলেন, ‘আমরা আন্তঃসংগঠন বিষয়গুলো নিয়ে অনেক কথা বলেছি, আলোচনা করেছি। আমরা সরকারি নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত নিয়ে ২২ মার্চ থেকে শুটিং বন্ধ রেখেছি। সরকারি সিদ্ধান্তকে সম্মান করে আমরা শিল্পী এবং কলাকুশলীরা এখন পর্যন্ত লকডাউনটাকে পুরোপুরি মানছি। যেহেতু শিল্পী সমাজ সচেতন এবং আমরা সবসময় সচেতনতার কথা বলি, তাই আমাদের একটা দায়িত্ববোধ আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com