জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০২:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হত্যার দায় সিনহার সঙ্গে থাকা সিফাতের ওপর চাপিয়েছে পুলিশ শেখ হাসিনা প্রমাণ করেছে সঠিক নেতৃত্ব দিতে পারলে দুর্যোগ মোকাবেলা সম্ভব -তথ্যমন্ত্রী করোনা জয় করলেন উপজেলা চেয়ারম্যান : ফুলের শুভেচ্ছা ধর্ম যার যার উৎসব কিন্ত সবার -তথ্যমন্ত্রী পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন কোলা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপণ  অবশেষে ফিটিং মামলায় তিন সাংবাদিক নির্দোষ বদলগাছীতে পুলিশের সর্বত্র নিরাপত্তা জোরদার -মোটরসাইকেল মহড়া বদলগাছীতে শেষ মূহুর্তে  শব্দে মুখরিত কামার পল্লী   সামাজিক দূরত্ব মেনে স্পেনে ঈদুল আযহা উদ্‌যাপন  ধামরাই শ্রীরামপুর বাজারে ঢাকা ফার্মেসীর ওপর সন্ত্রাসী হামলা

শ্রীপুরে প্রতিদিন চাঁদাবাজি করে ভুয়া নেতা

খবরের আলো :

আনোয়ার হোসেন শ্রীপুর প্রতিনিধিঃ আমি নেতা, আমার ক্ষমতা আছে! তাই, আমি রিক্সা চালকদের থেকে আমার ক্ষমতা বলে প্রতিদিন চাঁদা নিচ্ছি, আরও নেবো! এই কথাগুলো দিব্যি বলে যাচ্ছিলেন গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর বাজারের কথিত নেতা তাইজু সরকার।
নয়নপুরে রিক্সা/ অটোরিক্সা চালাতে হলে প্রতিদিন এই তাইজু সরকার (কথিত নেতা) ও তার সহযোগী রফিক কে ২০ টাকা করে দিতেই হবে।
শুধু তাই নয়, যার এখন ময়না পাখির ছড়া পাঠে মগ্ন থাকার কথা, যার কঁচি কন্ঠে এখন পড়ালেখার ধ্বনি উচ্চারিত হওয়ার কথা! এমনই একজন শিশু হাসিবুল ( ০৯ ) কে দিয়ে এই চাঁদা আদায়ের কাজ হরদম চালিয়ে যাচ্ছেন কথিত নেতা তাইজু সরকার।
এই দু’জন
উপজেলার গোদার চালা গ্রামের হেলাল উদ্দিন সরকার ওরফে ফালু সরকারের পুত্র তাইজু সরকার (৪৫) (কথিত নেতা) ও তার সহযোগী আব্দুল হক ওরফে হক্কে কসাইয়ের ছেলে রফিক (৩৫) সে ২ নং গাজীপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড শ্রমিকলীগের সহ সভাপতি পদে রয়েছেন। তথ্যানুসন্ধানে জানা যায়, তারা স্থানীয় দাপটে নেতা সেজে রিক্সাওয়ালাদের থেকে চাঁদা আদায় করছেন।
গোদার চালা গ্রামের সুজনের ছেলে হাসিবুল কে সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এই চাঁদা আদায়ের কাজ করানো হচ্ছে।
শিশু হাছিবুল জানায়, আমাকে তাইজু নেতা ও রফিক কাকা প্রতিদিন প্রতি রিক্সা থেকে ২০ টাকা করে জিপি রাখতে বলেছে।
রিক্সাচালক খালেক, ফারজুল, কাশেম ও মতি মিয়া সহ আরও অনেকে জানান, আমাদের সহ সকল রিক্সাওয়ালাদের থেকে প্রতিদিন ২০ টাকা করে নিচ্ছে কোনও রশিদ দেয়া ছাড়াই। আমাদের ঘামের মূল্য তাদের কাছে নেই! তাইজু সরকার নয়নপুর বাজারের নেতা। তাকে প্রতিদিন ২০ টাকা করে চাঁদা দিয়েই রিক্সা চালাতে হবে! টাকা না দিলে ঐ পিচ্চি ছেলেটা রিক্সার পেছনে ঝুলে পড়ে, রিক্সা ছাড়ে না। তাই, আমরা বাধ্য হয়েই প্রতিদিন ২০ টাকা করে দিচ্ছি এই নেতাদের!
এই জিপির টাকা কি করা হয়? এই টাকা কেনো নেয়া হচ্ছে ? এই প্রশ্নের জবাবে
সহযোগী রফিক জানায়, আমি এ ব্যাপারে কিছু বলতে পারছি না, তাইজু সরকার জানেন!
অভিযুক্ত তাইজু সরকারের কাছে বিষয়গুলো জানতে চাইলে তিনি বলেন, আমি নেতা, আমার ক্ষমতা আছে! তাই, আমি রিক্সা চালকদের থেকে প্রতিদিন আমার ক্ষমতা বলে প্রতিদিন চাঁদা নিচ্ছি, আরও নেবো! এটাই আমার বক্তব্য এটাই! তোমরা যা করার করে নাও!
এ ব্যাপারে মাওনা হাইওয়ে থানার (ওসি) দেলোয়ার হোসেন জানান, মহাসড়ক ও আঞ্চলিক সড়ক থেকে কোনও প্রকার চাঁদাবাজির কোনও সুযোগ নেই! আগামীকাল এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com