রবিবার, ২২ নভেম্বর ২০২০, ১০:২৭ পূর্বাহ্ন

জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খবরের আলো :

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে সভায় উপস্হিত ছিলেন জেলা আইনশৃঙ্খলা বিষয়ক কমিটির সদস্যবৃন্দ। সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে সাতক্ষীরার একটি মডেল নির্বাচন। সুষ্ঠু এবং নিরপেক্ষ ভোট গ্রহণের লক্ষে জেলায় সাত স্তরের নিরাপত্তা বলয় রাখা হয়েছে। নির্বাচনকে সামনে রেখে যদি কোন অপশক্তি ষড়যন্ত্র করার অপচেষ্টা করে তাহলে তার দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। ৩০ ডিসেম্বর হবে আমাদের জাতীয় জীবনের একটি গুরুত্বপূর্ণ দিন। ইতোমধ্যে আমরা বিভিন্ন কর্ম-পরিকল্পনা গ্রহণ করেছি। সাতক্ষীরার মাটির উপর দাঁড়িয়ে কোন অপশক্তি রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করতে পারবে না। কোন অবস্থায় আমরা এসব ষড়যন্ত্রকারীদের ছাড় দেব না। নির্বাচনী আচরণবিধি প্রত্যেককে মানতে হবে। আচরণবিধি লঙ্ঘণকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান বলেন, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। কোন প্রকার নাশকতার পরিকল্পনা করবে এমন চিন্তা-চেতনার কোন মানুষ নেই। ইতোমধ্যে আমরা গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রগুলোর তালিকা তৈরি করেছি। তালিকা মোতাবেক গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোকে আমরা অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি। পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসারসহ ১৫ ডিসেম্বরের পর মাঠে থাকবে সেনা বাহিনী। আমরা আশা করছি, জেলার আইন শৃঙ্খলার অবনতি হওয়ার কোন সুযোগ নেই। আসন্ন নির্বাচনকে সামনে রেখে কোন অপশক্তি মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ নেই। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে আমরা অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। পুলিশের ৩ স্তর, বিজিবি, সেনাবাহিনী এবং সর্বাক্ষণিক ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। আমাদের ৭ স্তরের নিরাপত্তা বলয় ভেদ করে কোন অপরাধী অপরাধ করবে, আর আমরা বসে থাকবো এটা চিন্তা করার কোন কারণ নেই। এই নিরাপত্তা স্তর ভেদ করে যদি কেও অপরাধ করার কথা চিন্তাও করে, তাহলে তার সঠিক জবাব পেয়ে যাবে। জেলার যে কোন এলাকায় নাশকতার কোন পরিকল্পনার খবর থাকলে আমাদের জানান। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব। আইন শৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবে।
সভায় আরো বক্তব্য রাখেন,জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়, ৩৩/১৭ বিজিবির প্রতিনিধি, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেরিনা আক্তার, র‌্যাব’র প্রতিনিধি মাহবুব, জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। সভায় আসন্ন ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পাদনে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com