রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

বাণিজ্য যুদ্ধ অবসানে নতুন আলোচনায় চীন-আমেরিকা

FILE PHOTO: Workers paint the ground at a port in Qingdao, Shandong province, China April 9, 2018. REUTERS/Stringer/File Photo

খবরের আলো  ডেস্ক :

 

 

বাণিজ্যযুদ্ধ অবসানে আর্জেন্টিনায় জি-২০ সম্মেলনের ফাঁকে বৈঠকের পর নতুন আলোচনা সম্পন্ন করেছেন চীন ও আমেরিকা। খবর রয়টার্সের।

রয়টার্সের খবরে বলা হয়, বাণিজ্যযুদ্ধ অবসানে একপ্রকার সম্মত হওয়ার পর দেশ দুটি আবার এ আলোচনা করে। তবে তা ছিল দুই দেশের নেতাদের ফোনালাপের মাধ্যমে।

চীনের ভাইস প্রিমিয়ার লিউ হি, আমেরিকার ট্রেজারি সেক্রেটারি স্টিভেন নিচেইন এবং বাণিজ্য রিপ্রেজেন্টেটিভ রবার্ট লিথজার ফোনালাপে এ আলোচনায় করেন।

লিথজার বলেন, আগামী ১ মার্চের মধ্যে চীনের সঙ্গে বাণিজ্য চুক্তি নিয়ে সমাধান না হলে চীনের ওপর নতুন করে শুল্ক আরোপ করা হবে।

চীনের বাণিজ্য মন্ত্রী এক বিবৃতিতে বলেন, বাণিজ্য চুক্তি নিয়ে লিউ হি আমেরিকার সঙ্গে কথা বলেছেন।

চীনের পক্ষ থেকেও বলা হয়, সকল কিছু বিবেচনা করে আমেরিকার সঙ্গে বাণিজ্য চুক্তি করা হবে কিন্তু তাতে দুই দেশের মধ্যে একটা ন্যায় সম্মত চুক্তি হতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com