শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

পটুয়াখালী-৪ আসনে বিএনপি ও আওয়ামীলীগের পাল্টাপাল্টি সাংবাদিক সম্মেলন

খবরের আলো  :

 

 

হাবিবুর রহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধি : নির্বাচনী আচরন বিধি লংঘনসসহ প্রচারনায় বাঁধাদন এবং নেতা-কর্মীদের হুমকী ও মারধরের অভিযোগ এনে সংবাদিক সমম্মেলন করেছে পটুয়াখালী-৪ আসনের বিএনপি দলীয় প্রার্থী এবিএম মোশারফ হোসেন। বুধবার বেলা এগরটায় কলাপাড়া পৌর শহরের নতুনবাজারস্থ দলীয় কার্যালয়ে লিখিত বক্তেব্যে এবিএম মোশারফ হোসেন এসব অভিযোগের জন্য দায়ী করেন পটুয়াখালী-৪ আসনের আওয়ামীলীগ দলীয় প্রার্থী মহিব্বুর রহমান মুহিবকে।
লিখিত অভিযোগ এবিএম মোশারফ হোসেন বলেন, প্রচারনার সময় ২টা থেকে রাত ৮টা হলেও অঅওয়ামীলীগ দলীয় প্রার্থী বেলা এগরটায় প্রচারনা শুরু করেন। দুটি মাইক ব্যবহারের নির্দেশনা থাকলেও একাধিক মাউক ব্যবহার করছেন। ডাবলুগজ্ঞ ও কুয়কাটায় তার প্রচারনা মাউক ভেংগে ফেলা হয়েছে। ধুলাসরে বিএনপি’র নির্বাচনী অফিসের চেয়ার টেবিল লুট করে নেয়া হয়েছে। মহিপুরে প্রচারে বাঁধাদানসহ ধানের শীষ কর্মী মনির, জুয়েল, সুমন, আল-আমিন ও ওহাবকে মারধরসহ দেশীয় অ¯্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে।
নিার্বচনী আচরন বিধির ১০ উপধারার চ অনুচ্ছেদের উল্লেখ করে তিনি বলেন, ১১ ডিসেম্বর বেলা এগারটায় খেপুপাড়া হাই স্কুল মাঠে মিলাদের নামে সভা করে প্রায় পনের হাজার লোককে খিচুরি কাইয়েছে। স্থানীয় বাজার মুল্যে সেখানে ব্যায় হয়েছে পনের লক্ষ টাকা। অথচ তার সর্বোচ্ছ নির্বাচনী ব্যায় করার নির্দেশনা রয়েছে ২৫ লক্ষ টাকা।
নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবী জানিয়ে এসময় এবিএম মোশারফ হোসেন বলেন, আমরা সহনশীলতার মাধ্যমে নির্বাচনী প্রচারনা চালাবো। জয় পরাজন সাধারন ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগরে মাধ্যমে নিশ্চিত করবে। কিন্তু আওয়ামীলীগ প্রার্থীর সরাসরি প্ররোরচনায় এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা প্রতিনিয়ত বিএনপি প্রচারনায় বাধাদান করছে। প্রচার মাইক ভেংগে ফেলাসহ কর্মীদের উপড় হামালা চালালেও প্রশাসন রয়েছে নীরব ভ‚মিকায়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক হাজী হুমায়ুন শিকদার, পৌর বিএনপির সভাপতি উপধ্যাক্ষ নুর বাহাদুর তালুকদার, সাধারন সম্পাাদক এডভোকেট হাফিজুর রহমানসহ সিনিয়রন নেতৃবৃন্দ।
বিএনপির এ সংবাদ সম্মেলনের পরিপ্রেক্ষিতে তাৎক্ষনিকভাবে বেলা বারোটায় কলাপাড়া প্রেসক্লাবে পাল্টা সংবাদিক সম্মেলন করে কলাপাড়া উপজেলা আওয়ামীলীগ। বিএনপি প্রার্থীর আনীত সকল অভিযোগ মিথ্যা উল্ল্যেখ করে লিখিত বক্তব্যে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এসএম রাকিবুল আহসান বলেন, বিএনপির রাজলীতি মিথ্যার উপড় ভিত্তি করে প্রতিষ্ঠিত। তারা মিথ্যা প্রচারনা চালিয়ে আমাদের প্রার্থীর সুমান ক্ষুন্নসহ নিজের সুনিশ্চিত পরাজয়কে আড়াল করার অপচেষ্ঠা করছেন। বরং তাদের নেতা-কর্মীদের হামলায় নৌকা প্রতীকের প্রায় ১৫জন কর্মী সমর্থক বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নিচ্ছেন।
নিার্বচনী আচরন বিধি লংঘনসহ হামলা ভাংচুরের অঅিযোগ

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com