শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:০২ পূর্বাহ্ন

রিয়ালের জার্সিতে সম্মানিত ফিলিস্তিনের সেই তামিমি

খবরের আলো :

 

ফিলিস্তিনি মানবাধিকার কর্মী আহেদ তামিমিকে জার্সি উপহার দিয়ে সম্মানিত করেছে স্পেনিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ। এসময় ক্লাবটির সাবেক খেলোয়াড় এমিলিও বুটরাগুনোও তামিমির সঙ্গে ছবি তুলেছেন।

দেশটির ক্রীড়া সংবাদমাধ্যম মারকার খবরে বলা হয়েছে, ক্লাবের পক্ষ থেকে জার্সিটি তামিমিকে উপহার দেয়া হয়েছে। এর পর তিনি ছবি তুলতে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন।

কিন্তু রিয়াল মাদ্রিদের এমন উদ্যোগে ইসরায়েলের সমালোচনার মুখেও পড়তে হয়েছে ক্লাবটিকে।

স্পেনে ইসরায়েলি রাষ্ট্রদূত ড্যানিয়াল কুটনার টুইটারে লিখেছেন, আহেদ তামিমি শান্তির জন্য লড়াই করে না। বরং সহিংসতা ও সন্ত্রাসীদের পক্ষাবলম্বন করেন। যে প্রতিষ্ঠানটি তাকে আমন্ত্রণ জানিয়েছে, সেটি মূলত আগ্রাসনকেই উৎসাহিত করেছে, সংলাপ কিংবা আপসরফাকে নয়।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্লাবটির এ উদ্যোগ প্রশংসায় ভেসেছে। সাতার নামে একজন টুইটারে লিখেছেন, যদিও আমি বার্সেলোনার সমর্থক। তবে রিয়াল মাদ্রিদের আহেদ তামিমিকে আমন্ত্রণের উদ্যোগকে স্বাগত জানাই।

চলতি সপ্তাহে পরিবারের সঙ্গে স্পেন সফরে যান সতেরো বছর বয়সের ফিলিস্তিনি বীরাঙ্গনা আহেদ তামিমি। সেখানে তিনি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেন।

দখলদার দুই ইসরায়েলি সেনাকে চড়-থাপ্পর ও লাথি মেরে আট মাস কারাবন্দি ছিলেন আহেদ তামিমি। এর পরই নিপীড়িত ফিলিস্তিনিদের প্রতিরোধের প্রতীক হয়ে উঠেছেন এ তরুণী। গত জুলাইতে তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়। এএফপি

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com