বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:০১ পূর্বাহ্ন

ভারতে কোনও অবৈধ বাংলাদেশি নেই

ভারতে কোনও অবৈধ বাংলাদেশি নেই শেখ হাসিনা

খবরের আলো :

 

ভারতে কোনও অবৈধ বাংলাদেশি নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছুদিন ধরে বিশেষ করে আসামে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) তৈরির পর থেকেই ভারতীয় রাজনীতিকরা বলছেন, দেশটিতে অবৈধ বাংলাদেশি রয়েছে। আর এসব অবৈধ বাংলাদেশিদের চিহ্নিত করে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হবে।

কিন্তু ভয়েস অব আমেরিকাকে দেয়া এক সাক্ষাৎকারে ভারতের এই অভিযোগ অস্বীকার করে প্রধানমন্ত্রী বলেন, আমি তো মনে করি না যে, আমাদের কোনও অবৈধ বাংলাদেশি ভারতে আছে। এমনকি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তো আশ্বাস দিয়েছে, কাউকে আমাদের দেশে ফেরত পাঠানো হবে না।

একইসঙ্গে তিনি উল্লেখ করেন, দুই দেশের মধ্যে আর্থিক সম্পর্ক আরও সুদৃঢ় করার ব্যাপারে ইতোমধ্যেই উদ্যোগ নেয়া হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এ নিয়ে বেশ কয়েক দফায় আলোচনা হয়েছে। শুধু তাই নয়, বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের ভালো পরিবেশ রয়েছে। তাই বিশ্বের বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগের জন্য আবেদন করেছেন।

বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হওয়ার ব্যাপারে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে মুক্ত ও স্বাধীন নির্বাচন কমিশন রয়েছে।

ভয়েস অব আমেরিকার সাংবাদিক সরকার কবীরূদ্দীনকে দেয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক সমৃদ্ধির কথাও তুলে ধরেন৷ তিনি বলেন, সঠিক পরিকল্পনায় এগিয়ে চলছে বাংলাদেশের অর্থনীতি। জিডিপির প্রবৃদ্ধি আজ সাড়ে ৭ শতাংশ ছাড়িয়ে গেছে। দেশের অর্থনীতি শক্ত ভিতের উপর দাঁড়িয়ে আছে।

উল্লেখ্য, গেল ৩০ জুলাই ৪০ লাখ ব্যক্তির নাম বাদ দিয়ে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) প্রকাশ করে আসামের প্রশাসন। রাজ্যের তিন কোটি ২৯ লাখ মানুষের মধ্যে নাগরিকপঞ্জিতে নাম ওঠে দুই কোটি ৮৯ লাখের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com