শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৫:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

নির্বাচন কমিশন আগের মত কাজ করছে না-এম সাখাওয়াত

খবরের আলো রিপোর্ট :

 

 

নির্বাচন কমিশন এখন আর আগের মত কাজ করতে পারছে না বলে মন্তব্য করেছেন সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। তিনি বলেন, এ প্রতিষ্ঠানটি প্রাতিষ্ঠানিক দুর্বলতায় ভুগছে। কদিন আগে সিইসি বলেছেন, তিনি মর্মাহত এবং বিব্রত। এমন কথা আমি আগে কখনো দেখিনি। এখানকার প্রাতিষ্ঠানিক অবন্থা শক্তিশালী নয়। এ জায়গাটা দুর্বল। রাজনৈতিক দলগুলো যেভাবে চলছে, ইসিও সেভাবে চলছে। ফলে নির্বাচনের পরিবেশ আজকে আমরা যা দেখছি, দুদিন পর তা থাকবে কিনা আমার সন্দেহ আছে। নির্বাচনটাই বা কি হবে সেটাও আমরা বলতে পারি। অথচ নেপাল, ভুটানের মত দুর্বল ছোট দেশগুলোর নির্বাচন কমিশনও অনেক বেশি কার্যকর। আর ভারতের নির্বাচনসহ অন্য প্রতিষ্ঠানগুলো আরো বেশি কার্যকর এবং শক্তিশালী।

শনিবার আগারগাঁওয়ে এলজিইডি মিলনায়তনে পিপিআরসি ও আইসিসির যৌথ আয়োজনে অনুষ্ঠিত এক নাগরিক সংলাপে এম সাখাওয়াত হোসেন এসব কথা বলেন।

রাজনৈতিক পরিস্থিতি যদি ঠিক না থাকে তাহলে ৭ দশমিক ৮ শতাংশের প্রবৃদ্ধিও কোন কাজে আসবে না বলে মনে করেন সাবেক এই নির্বাচন কমিশনার। তিনি আরও বলেন, এদেশে রাজনৈতিক দলগুলো চলে বেসরকারি খাতের মতো। সংবিধানেও রাজনৈতিক দল নিয়ে তেমন কিছু বলা নেই। ফলে অংসখ্য রাজনৈতিক দল গড়ে উঠছে। পলিটিক্যাল ইনস্টিটিউশন বলে কোন কিছু গড়ে উঠছে না। এখানে কোন আইন নেই। কোন বিধি নেই। ফলে রাজনৈতিক প্রাতিষ্ঠানিকতা গড়ে উঠছে না বলে তিনি মনে করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com