সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

সীমান্তে শরণার্থী শিশুর মৃত্যু নিয়ে চাপের মুখে ট্রাম্প

বরের আলো  ডেস্ক :

 

 

বাবার হাত ধরে মেক্সিকো সীমান্ত পেরিয়ে মার্কিন মুলুকে ঢুকেছিল গুয়েতেমালা থেকে আসা শিশুটি। আর সেখানে ধরা পড়েছিল মার্কিন কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন (সিবিপি) অফিসারদের হাতে। আটক করে ডিটেনশন সেন্টারে নিয়ে যাওয়ার আট ঘণ্টার মধ্যে প্রচণ্ড জ্বরে আক্রান্ত হয় সাত বছরের বালকটি। এক পর্যায়ে নিস্তেজ হয়ে পড়া শিশুটিকে নিয়ে এল পাসোর প্রাদেশিক হাসপাতালে রওনা দেয় মার্কিন হেলিকপ্টার, কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে নিয়ে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যু হয় তার। টাইমস অব ইন্ডিয়া।

গেল ৬ ডিসেম্বরের ঘটনাটি প্রকাশ্যে আসায় সমালোচনার মুখে পড়েছেন ট্রাম্প প্রশাসন। প্রশ্ন উঠছে মার্কিন ডিটেনশন সেন্টারগুলির পরিবেশ নিয়েও। এ অবস্থায় দুঃখপ্রকাশ করেছে মার্কিন সীমান্তরক্ষী সংস্থা। বাচ্চাটির ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ হৃৎপিণ্ড নিতে আকাশ থেকেই ফিরে এল বিমান

গেল কয়েকমাস ধরে মধ্য আমেরিকার দেশগুলো থেকে হাজারো শরণার্থী মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য মেক্সিকো সীমান্তে ভিড় জমাচ্ছেন। তাঁদের রুখতে কয়েক হাজার সেনা পাঠিয়েছেন ট্রাম্প। হুঙ্কার দিয়েছেন, বিক্ষোভকারী শরণার্থীরা পাথর ছুড়লে সেনারা গুলি ছুড়বে। এক দিন আগেই এক ভিডিও বার্তায় ট্রাম্প স্পষ্ট জানিয়েছেন, সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করতে দেয়াল তোলা দরকার। আর যে কোনও মূল্যে সেই দেয়াল তোলার খরচ জোগাড় করবেন তিনি। এইসব হুমকির মধ্যে শরণার্থী শিশুর মৃত্যু নিয়ে এখন অস্বস্তিতে পড়েছেন ট্রাম্প। এ ঘটনা ফলাও করে প্রচার করছে মার্কিন সংবাদমাধ্যমগুলো।

বর্ডার রাইটস সেন্টারের অ্যাডভোকেসি ম্যানেজার বলেন, মার্কিন সীমান্তরক্ষী বাহিনী দায় এড়াতে চাইছে। শিশুটির মৃত্যুতে পূর্ণাঙ্গ তদন্ত হোক।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com