বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:০২ অপরাহ্ন

প্রার্থীদের নিরাপত্তা দিতে আইজিপিকে ইসির নির্দেশ

খবরের আলো রিপোর্ট :

 

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গতকাল সোমবার আগারগাঁওয়ের নির্বাচন কমিশন সচিবালয় থেকে এ-সংক্রান্ত একটি চিঠি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবর পাঠানো হয়েছে।

ইসির উপসচিব আবদুল হালিম খান স্বাক্ষরিত একটি চিঠি আইজিপিকে পাঠানো হয়। চিঠিতে বলা হয়েছে, ব্যবস্থা গ্রহণ করার পর বিষয়টি নির্বাচন কমিশনকে জানাতে বলা হয়েছে। ওই চিঠির সঙ্গে গত কয়েক দিনে ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের ইসিতে জমা দেওয়া আরো কয়েকটি চিঠি সংযুক্ত করে সেসব বিষয়েও ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দিয়েছে ইসি।

ইসি সূত্রে জানা যায়, আইজিপিকে দেওয়া একটি চিঠিতে প্রতীক বরাদ্দের পর বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার ও সন্ত্রাসী কর্তৃক আক্রমণ বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসি সূত্রে আরো জানা যায়, প্রচারণা শুরুর পর থেকে সারা দেশের বিভিন্ন জেলার ধানের শীষের মনোনীত প্রার্থীদের ওপর হামলার অভিযোগ করে আসছে ঐক্যফ্রন্ট। ইসিতে পাঠানো ওই চিঠিতে দেশের বিভিন্ন স্থানে ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর হামলা, পুলিশি হয়রানি, গুলি ছোড়াসহ নানা অভিযোগ করে তার প্রতিকার দাবি করা হয়। সর্বশেষ গত সোমবারও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত পৃথক চিঠিতে দেশের বিভিন্ন স্থানে প্রার্থীদের ওপর হামলার প্রসঙ্গ তুলে ধরা হয়। ওই সব কপি সংযুক্ত করে পুলিশপ্রধানকে এসব নির্দেশনা দেওয়া হয়েছে।

গত ১৬ ডিসেম্বর বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান স্বাক্ষরিত চিঠিতে নোয়াখালী-১ আসনে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের ওপর গুলি, ঢাকা-৮ আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ওপর হামলা, পটুয়াখালী-৩ আসনের প্রার্থী গোলাম মাওলা রনির স্ত্রীর ওপর হামলা, হবিগঞ্জ ও ময়মনসিংহে বিএনপি নেতাদের গ্রেপ্তার, চট্টগ্রাম-৯ আসনে বিএনপি প্রার্থী ড. শাহাদাৎ হোসেনের পক্ষে গণসংযোগের সময় নগর বিএনপির সহসভাপতিকে গ্রেপ্তারের প্রসঙ্গ উল্লেখ করে ইসির কাছে তার প্রতিকার চাওয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com