সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৫:৫০ অপরাহ্ন

আমি মিথ্যা বলেছি-একথা বলে সিইসি আমার অস্তিত্বে আঘাত হেনেছে-মাহবুব তালুকদার

খবরের আলো রিপোর্ট :

 

 

‘নির্বাচনে এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি’ এমন অভিযোগকে ভিত্তিহীন বলে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা যে বক্তব্য দিয়েছেন তার প্রতিবাদ জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেন, আমি মিথ্যা বলেছি-একথা বলে সিইসি আমার অস্তিত্বে আঘাত হেনেছে। কমিশনে সবাই সমান। বুধবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে মাহবুব তালুকদার বলেন, ”মাননীয় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা গতকাল মঙ্গলবার রাঙ্গামাটিতে বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার এই বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ একথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সকল নির্বাচন কমিশনার সমান।”

তিনি আরও বলেন, ”ইতিপূর্বে সিইসি মহোদয় আমার বিরুদ্ধে প্রকাশ্যে নানারূপ বিরূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করেনি। কিন্তু ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ বলে আমি মিথ্যা কথা বলেছি, এ কথার প্রতিবাদ না করে পারলাম না। সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমি গত ১৭ ডিসেম্বর বলেছিলাম, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কী নেই তা সাংবাদিকরা নিজেদের বিবেককে জিজ্ঞাসা করলেই উত্তর পেয়ে যাবেন। এখনও সংশ্লিষ্ট সবাইকে বলছি, আপনারা নিজেরা বিচার-বিবেচনা করে দেখুন, নিজেদের বিবেককে জিজ্ঞাসা করুন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কি নেই।”

প্রসঙ্গত, গত সোমবার ঢাকায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নির্বাচন অনুষ্ঠানে এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি বলে মন্তব্য করেন। পরদিন এই বক্তব্যের বিষয়ে সিইসি’র দৃষ্টি আকর্ষণ করা হলে নূরুল হুদা বলেন, সংবিধানের ৩৯ অনুচ্ছেদ অনুসারে একজন স্বাধীন মতপ্রকাশ করতেই পারে। এটা একেবারেই অসত্য কথা। দেশে এখন সুষ্ঠ নির্বাচনী পরিবেশ বিরাজ করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com