সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০১:৫৯ অপরাহ্ন

নির্বাচন সুষ্ঠু না হলে পরিণতি ভয়াবহ হবে : ড. কামাল

খবরের আলো রিপোর্ট :

 

 

জনগণের ভোটাধিকারের সঠিক প্রয়োগ নিয়ে আস্থার জায়গাটা দিন দিন নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন ঐক্যফ্রন্টের শীর্ষনেত ডক্টর কামাল হোসেন। তিনি বলেন, বর্তমান কমিশন ও সরকারের ছত্রছায়ায় আইনশৃঙ্খলা বাহিনীর অপব্যবহার হচ্ছে। পুলিশের এই অবস্থান এখনি থামানো না হলে সুষ্ঠু নির্বাচন নিয়ে কোন আশা থাকবে না বলেও জানান তিনি। মানবাধিকার দিবস উপলক্ষে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে বাংলাদেশ মানবাধিকার ফেডারেশন আয়োজিত আলোচনা সভায় এসব বলেন তিনি। এসময় তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু না হলে পরিণতি ভয়াবহ হবে।

ড. কামাল বলেন, ৪৭ বছরে বিচার বিভাগসহ সবগুলো প্রতিষ্ঠান নানা ভাবে ধ্বংস করা হয়েছে, মানবাধিকার বলে কিছুই নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাচনের এখনো দশ দিন বাকি আছে জানিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশনকে বিবেকবান হয়ে সংবিধানের আলোকে দায়িত্ব পালন করতে হবে। নির্বাচনের নামে প্রহসন চলছে উল্লেখ করে ড. কামাল বলেন, পুলিশকে জনগণের ওপর লেলিয়ে দেয়া হচ্ছে। পুলিশকে নিয়ন্ত্রণে সরকারকে নির্দেশ দেয়ার আহ্বান জানান তিনি। ভালো ভোট না হলে দেশে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে বলেও জানান তিনি।

সংবিধান পরিপন্থী ভাবে পুলিশ গনগ্রেফতার করছে জানিয়ে তিনি বলেন, দেশে সুশাসন আছে যে বলছে, সে মিথ্যুক। এজন্য বিচারের মুখোমুখি হতে হবে।

সভায় জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ চেয়ারম্যান নাজমুল আহসান কলিমুল্লাহ বলেন, বর্তমান পরিস্থিতি অংশগ্রহণমূলক নির্বাচনের ইঙ্গিত দেয়। এই অবস্থায় নির্বাচন নিয়ে বিরোধী দলগুলোকে হাল না ছাড়ার আহবান জানান তিনি।

এসময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, নির্বাচনে সমান সুযোগ নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে নির্বাচন কমিশন। তার চোখ বুজে থেকে লেভেল প্লেইং ফিল্ড দেখছে বলে মন্তব্য করেন তিনি।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com