মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৯:০৩ পূর্বাহ্ন

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে চার্চে ৩৪ ছাত্রের মৃত্যু

খবরের আলো :

 

ইন্দোনেশিয়ার উদ্ধারকর্মীরা সুলবেসি দ্বীপে শুক্রবারের ভূমিকম্পে নিহত ৩৪ ছাত্রের লাশ খুঁজে পেয়েছে। তাদের চার্চটি ভূমিধসে চাপা পড়ে। এক স্থানীয় উদ্ধার কর্মকর্তা এ কথা জানিয়েছে। মঙ্গলবার ইন্দোনেশিয়ার রেডক্রসের নারী মুখপাত্র আউলিয়া আরিয়ানি বলেন, একটি উদ্ধারকারী দল মোট ৩৪টি লাশ পেয়েছে।

তিনি জানান, ভূমিকম্পের পর সিজি বিরোমারু জেলার জোনুজ চার্চ ট্রেনিং সেন্টারের একটি বাইবেল প্রশিক্ষণ শিবিরের ৮৬ শিক্ষার্থী নিখোঁজ ছিল। আরিয়ানি বলেন, উদ্ধারকর্মীরা অত্যন্ত কঠিন ও দুরূহ বাধা অতিক্রম করে লাশগুলোর কাছে পৌঁছাতে সক্ষম হয়। তিনি আরো বলেন, সবচেয়ে কঠিন কাজটি ছিল কর্দমাক্ত পথে দেড় ঘণ্টারও বেশি সময় পায়ে হেঁটে লাশগুলো বহন করে অ্যাম্বুলেন্সের কাছে নিয়ে আসা।

শুক্রবার সন্ধ্যায় ভূমিকম্প এবং এর প্রভাবে সুনামিতে সেন্ট্রাল সুলাবেসি মারাত্মকভাবে বিধ্বস্ত হয়েছে। এই প্রাকৃতিক দুর্যোগের আঘাতে অন্তত ৮৪৪ জন প্রাণ হারিয়েছে। পালু নগরীর সমুদ্র তীরবর্তী স্থানে একটি বড় ধরনের সুনামির তোড়ে ভবন, গাছপালা, গাড়িসহ সামনে যা কিছু পড়েছে সবই ভেসে চলে গেছে। বিচ্ছিন্ন এলাকাগুলোতে পৌঁছানো সম্ভব হলে আরো লাশ পাওয়ার আশঙ্কা করা হচ্ছে। সূত্র : বাসস ও এএফপি

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com