বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:৫৭ অপরাহ্ন

ঘুষ না দেওয়ায় মামলার রায় পাল্টে দেন সিনহা: ব্যারিস্টার হুদা

খবরের আলো :

 

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে শাহবাগ থানায় মামলা হয়েছে। গতকাল বিকালে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) চেয়ারম্যান ও বিএনপি সরকারের সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে মামলাটি করেন।

মামলা দায়েরের পর বেরিয়ে আরো চাঞ্চল্যকর তথ্য। অভিযোগ উঠেছে, সাবেক প্রধান বিচারপতি তাঁর খাস কামরায় ডেকে নাজমুল হুদার কাছে ঘুষ দাবি করেছিলেন। মামলা থেকে মুক্তি দিতে এ ঘুষ চাওয়া হয়। পরে ঘুষ না দেওয়ায় হুদার একটি মামলার রায় পাল্টে দিয়ে আগের রায়ের বিপরীত রায় দেন।

তৃণমূল বিএনপির সভাপতি ব্যারিস্টার হুদার অভিযোগ, ‘২০১৭ সালের কোনো এক সময় এসকে সিনহা আমাকে তাঁর খাস কামরায় ডেকে নিয়ে আমার কাছে সোয়া তিন কোটি টাকা ঘুষ চেয়েছিলেন।’ মামলা দায়েরের পর গতকাল রাতে ঢাকার এক গণমাধ্যমের কাছে এই দাবি করেন হুদা।

নাজমুল হুদার ভাষ্য, গত বছরের কোনো একটা নির্দিষ্ট সময়ে এসকে সিনহা আমরা ঘুষ চান। তারিখটি এই মুহূর্তে তারিখটি মনে পড়ছে না, তবে মামলার এজাহারে লেখা আছে। একটি মামলা থেকে খালাস দেওয়ার জন্য ২ কোটি টাকা এবং আমার ২ কোটি ৫০ লাখ টাকার ব্যাংক গ্যারান্টি রিলিজ আবেদনের বিপরীতে ১ কোটি ২৫ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন তিনি।

কেন ঘুষ চেয়েছেন—এমন প্রশ্নের জবাবে নাজমুল হুদা জানান, তাঁর নামে যেসব মামলা আছে, সেগুলো থেকে অব্যাহতি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ঘুষ চেয়েছিলেন। এছাড়া হুদাকে হুমকি দেওয়া হয় যে, ঘুষ না দিলে যেসব মামলা থেকে তিনি অব্যাহতি পেয়েছেন, সেগুলো ফের শুনানি করা হবে।

বিএনপি সরকারের সাবেক যোগাযোগ মন্ত্রীর অভিযোগ, আমি ঘুষ দিতে রাজি না হওয়ায় আমরা মামলা নিয়ে অনেক উল্টা-পাল্টা করেছেন বিচারপতি সিনহা। একটি মামলার রায় সম্পূর্ণভাবে ঘোষণা করেছিলেন। পরে সেই রায় পাল্টে দিয়ে আগের রায়ের বিপরীত রায় দিয়েছিলেন।

তিনি বলেন, এসব অভিযোগ আমি গত ২৭ সেপ্টেম্বর সিনহার বিরুদ্ধে মামলা করেছি।

ঘুষ চাওয়ার এতপরে কেন মামলা করলেন- জানতে চাইলে এই আইনজীবী বলেন, আমার বিরুদ্ধে এসব বিষয় নিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। তাই এখন মামলা করেছি। তবে তিনি সিনহাকে কোনো ঘুষ দেননি বলেও এসময় দাবি করেন।

এদিকে দুর্নীতি দমন কমিশনের তদন্ত ও আইনের সঙ্গে সংগতিপূর্ণ হওয়ায় নাজমুল হুদার মামলাটি দুর্নীতি দমন কমিশনে (দুদক) পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান শাহবাগ থানার ওসি আবুল হাসান।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বই প্রকাশের পর তুমুল আলোচনার মধ্যে তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অর্থ পাচারের মাধ্যমে যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার একটি অভিযোগের বিষয়ে সোমবার সকালেই অনুসন্ধান শুরু করে দুদক।

অভিযোগ আছে, যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে ছোট ভাই অনন্ত কুমার সিনহার নামে প্রায় ২ কোটি ৩০ লাখ টাকার একটি বাড়ি কেনেন এস কে সিনহা। প্রায় চার হাজার স্কয়ার ফিটের বাড়িটির বাসিন্দা এস কে সিনহা নিজে। সম্প্রতি সংবাদমাধ্যমে এ বিষয়ে খবর প্রকাশ হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com