শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

ইরানে মার্কিন নিষেধাজ্ঞায় এরদোগানের নিন্দা

খবরের আলো :

 

ইরানের ওপর আরোপিত মার্কিন নিষেধাজ্ঞার তীব্র নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। গতকাল সোমবার তুর্কি পার্লামেন্টে দেওয়া এক ভাষণে এরদোগান এ মন্তব্য করেন।

তিনি বলেন, ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ এবং আরো নিষেধাজ্ঞা দেওয়ার হুমকি অন্যায় ও অসঙ্গত।

এ সময় তিনি সতর্ক করে দিয়ে বলেন, আঞ্চলিক ঘটনাপ্রবাহ থেকে ইরানকে বাদ দেওয়ার প্রচেষ্টা সমীচীন নয়।

এরদোগান বলেন, সংলাপের পরিবর্তে ব্ল্যাকমেইল করার যে নীতি মার্কিন সরকার গ্রহণ করেছে তা ভুল ও অন্যায়। আমেরিকার ভুল নীতির কারণে এখন আর বিশ্বের কেউ ওয়াশিংটনকে বিশ্বাস করে না বলেও তিনি মন্তব্য করেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত ২৫ সেপ্টেম্বর নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম বার্ষিক অধিবেশনে দেওয়া বক্তৃতায় ইরানের বিরুদ্ধে ‘কঠোরতম’ নিষেধাজ্ঞা আরোপের হুমকি দেন। একইসঙ্গে তিনি ইরানকে একঘরে করে রাখার জন্য বিশ্ব সমাজের প্রতি আহ্বান জানান।

ট্রাম্প ইরানকে সন্ত্রাসবাদের প্রতি সমর্থনের দায়ে অভিযুক্ত করে বলেন, মধ্যপ্রাচ্যে বিভিন্ন দেশে হস্তক্ষেপ করছে তেহরান।

ট্রাম্প এমন সময় এ অভিযোগ করলেন যখন ইরাক ও সিরিয়ায় সন্ত্রাসবাদের মূলোৎপাটনের প্রচেষ্টায় ওই দুই দেশের আহ্বানে সাড়া দিয়ে সহযোগিতা করছে ইরান।

সূত্র: পার্সটুডে

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com