বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৩:৫৭ পূর্বাহ্ন

ভোটের তথ্য জানাতে মিডিয়া সেন্টার খুলছে সরকার

খবরের আলো রিপোর্ট :

 

 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের সব তথ্য প্রচার করতে একটি মিডিয়া সেন্টার চালু করবে সরকার বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। আজ রোববার সচিবালয়ে নিজের দপ্তরে এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এতথ্য জানান। তিনি বলেন, ঢাকার সোনারগাঁও হোটেলে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর সার্বক্ষণিক এই মিডিয়া সেন্টার থেকে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি নির্বাচন পর্যবেক্ষকরা তথ্য সংগ্রহ করবে পারবেন বলে জানিয়েছেন।

“নির্বাচন কমিশন থেকে ভোটের তথ্য সংগ্রহের পর মিডিয়া সেন্টারে তা ডিজিটালি ডিসপ্লে করব।” বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে চিঠি দিয়ে এই মিডিয়া সেন্টারের বিষয়ে অবহিত করা হবে জানিয়ে তারানা বলেন, তারাও সেখান থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন।

বিদেশি পর্যবেক্ষকদের সহায়তা দিতে ঢাকা বিমানবন্দরে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর তথ্য অধিদপ্তরের একটি বুথ থাকবে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন ও বেতারে নির্বাচনের ফলাফল ৩০ মিনিট পর পর বা প্রয়োজনে বিশেষ বুলেটিন প্রচার করা হবে। এছাড়া সরকারের গুজব শনাক্তকরণ ও অবহিতকরণ সেল ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টা খোলা থাকবে। এই সেলে প্রতিদিন তিন শিফটে নয় জন করে কর্মী দায়িত্ব পালন করবেন।

নির্বাচনের সময় সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারে নিষেধাজ্ঞার বিষয়ে এক প্রশ্নে তারানা বলেন, এটা নির্বাচন কমিশনের এখতিয়ার, তারা যে সিদ্ধান্ত দেবেন সেটা আমাদের মাথা পেতে নিতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com