মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন

শুভ বড়দিন আজ

খবরের আলো  ডেস্ক :

 

 

আজ খ্রিষ্টানদের ঘরে ঘরে উত্সবের আনন্দধারা। বহুবর্ণ আলোকের রোশনাইয়ে ভেসে যাচ্ছে গির্জা, গৃহ-দুয়ার আর অভিজাত হোটেলগুলো। সাজানো হয়েছে গো-সালা, ক্রিসমাস ট্রি আর বর্ণময় বাতি দিয়ে। আজ ২৫ ডিসেম্বর, শুভ বড় দিন। ‘পাপীকে নয়, ঘৃণা করো পাপকে আর ‘ঘৃণা নয়, ভালোবাসো’ এই ‘সদা দীপ্ত রহে অক্ষয় জ্যোতিময়’ আহ্বান নিয়ে মানুষের ‘মনের রাজা’ যিশুখ্রিষ্ট এদিন আসেন এই পৃথিবীতে।

তাই এই দিনে সারাবিশ্বের মতো বাংলাদেশের খ্রিষ্টান সম্প্রদায়ও নানা আনুষ্ঠানিকতায় পালন করছেন তাদের এই সবচেয়ে বড় উত্সব। আজ প্রভাতে গির্জায় বিশেষ প্রার্থনা (খ্রিষ্টযোগ) হবে। সব বাড়িতেই থাকবে কেক, পিঠা, কমলালেবু, পোলাও-বিরিয়ানিসহ বিভিন্ন ধরনের সুস্বাদু ও উন্নতমানের খাবারদাবারের আয়োজন। বেড়ানো, ধর্মীয় গান, কীর্তন, অতিথি আপ্যায়ন আর পরমানন্দে কাটাবেন তারা। দিবসটি উপলক্ষে প্রেসিডেন্ট অ্যাডভোকেট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান ও পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুসহ বিভিন্ন রাজনৈতিক ও ধর্মী সম্প্র্রদায় পৃথক বাণীতে খ্রিষ্টান সম্প্র্রদায়ের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন।

গতকাল সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও ক্যাথলিক গির্জায় বড়দিনের বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। প্রচুর জরি লাগিয়ে গির্জার ভেতর রঙিন করা হয়েছে। ভেতরে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি। গির্জার মূল ফটকের বাইরে ছোটখাটো একটি মেলা বসেছে। মেলার দোকানগুলোতে বড়দিন ও ইংরেজি নতুন বছরের কার্ড, নানা রঙের মোমবাতি, সান্তা ক্লজের টুপি, জপমালা, ক্রিসমাস ট্রি, যিশু-মরিয়ম-যোসেফের মূর্তিসহ নানা জিনিস বিক্রি হচ্ছে।

জেপি’র শুভেচ্ছা

বড়দিন উপলক্ষে জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান ও পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, এমপি এবং দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম বাংলাদেশ তথা সাড়া বিশ্বের খ্রিষ্টান ধর্মালম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। গতকাল সোমবার এক বিবৃতিতে জেপি’র নেতৃদ্বয় বলেন, এইদিনে মহান ঈসা (আঃ) পৃথিবীতে আগমন করেছিলেন ভালোবাসা, সহমর্মিতা এবং ক্ষমার বাণী নিয়ে। তিনি এই বিশ্বকে হিংসা-বিদ্বেষ ও গ্লানি থেকে মুক্ত করতে চেয়েছিলেন। আমরা এই দিনে তার এই মহান বাণী থেকে শিক্ষা লাভ করতে এবং এই বিশ্বকে শান্তিযোগ্য বাসস্থল হিসাবে গড়ে তুলতে পারি। বড়দিন উপলক্ষে আমরা বাংলাদেশের তথা সারা বিশ্বের খ্রিষ্টান সম্প্রদায়ের সুখ-শান্তি ও কল্যাণ কামনা করছি। – প্রেস বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com