রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:৩৬ অপরাহ্ন

নির্বাচনে নাশকতা প্রতিরোধে হার্ড লাইনে থাকবে প্রশাসন

নির্বাচনে যে কোন ধরনের নাশকতা ঠেকাতে প্রশাসন বদ্ধ পরিকর। ইতিমধ্যে এক হাজার ১৬ প্লাটুন বিজিবি মাঠে টহল শুরু করেছে। গতকাল সোমবার থেকে টহলে নেমেছে সশস্ত্রবাহিনী। নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর থেকে মাঠে ১ লাখ ৭০ হাজার পুলিশ প্রত্যক্ষভাবে কাজ করবে। এর পাশাপাশি আনসারের নিয়মিত ও অনিয়মিত মিলিয়ে ৫ লাখ সদস্য নির্বাচনে দায়িত্ব পালন করবে। উপকূলীয় এলাকায় কোস্টগার্ড দায়িত্ব পালন করছে। র্যাব সারাদেশে চেকপোস্টের সংখ্যা বৃদ্ধি করেছে। দিচ্ছে নিয়মিত টহল। সাধারণ মানুষের মধ্যে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়া নিয়ে আশংকা রয়েছে। এই আশংকা দূর করতে নির্বাচন কমিশনের নির্দেশনায় প্রশাসন এখন হার্ডলাইনে।

গত রবিবার রাত ১২ টার পর থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের দায়িত্ব পালন শুরু করে সশস্ত্র বাহিনী। গতকাল সকাল থেকেই ঢাকাসহ সারাদেশে সশস্ত্র বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। নির্বাচনী মাঠে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবে। এ ব্যাপারে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল আলমগীর কবির বলেন, সোমবার সকাল থেকে দেশের বিভিন্নস্থানে সশস্ত্র বাহিনী দায়িত্ব পালন শুরু করে। প্রপাগান্ডার ব্যাপারে সেনাবাহিনীর সতর্কবার্তা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী ও সেনাবাহিনীর বিভিন্ন সংস্থার নামে ভুয়া ওয়েবসাইট, ফেসবুক অ্যাকাউন্ট ও ইউটিউব চ্যানেল ব্যবহার করে বিভিন্ন ধরনের মিথ্যা তথ্য ও প্রপাগান্ডা প্রচারের মাধ্যমে সেনাবাহিনীর সুনাম ক্ষুণ্ন করার অপচেষ্টা চলছে। গতকাল আইএসপিআর’র এক বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট, ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল ছাড়া অন্য সবই ভুয়া। তাই ভুয়া ওয়েবসাইট, ফেসবুক পেইজ, ইউটিউব চ্যানেলে প্রকাশিত মিথ্যা, বানোয়াট তথ্য ও প্রপাগান্ডার ব্যাপারে জনসাধারণকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো। একই সঙ্গে সর্বসাধারণকে সেনাবাহিনী সম্পর্কে ভুয়া তথ্যযুক্ত পোস্ট শেয়ার করা থেকে বিরত থাকার জন্যও অনুরোধ করা হলো।

রাজধানীর বেশ কয়েকটি স্থানে সশস্ত্র বাহিনী নির্বাচনী ক্যাম্প স্থাপন করেছে। মিরপুর-২ নম্বর সেকশনে জাতীয় সুইমিং কমপ্লেক্স, দারুস সালাম থানা এলাকায় দারুস সালাম কমিউনিটি সেন্টার, গুলিস্তানে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়াম ও খিলগাঁও এলাকায় সশস্ত্র বাহিনীর নির্বাচনী ক্যাম্প স্থাপন করার তথ্য পাওয়া গিয়েছে।

ঢাকার বাইরে চট্টগ্রামেও গতকাল সকাল থেকে নির্বাচনী এলাকাগুলোতে সেনাবাহিনী দায়িত্ব পালন শুরু করেছে। তারা বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। এছাড়া রাজশাহী, রংপুর, সিলেট, বগুড়া, কুমিল্লা, খুলনা, বরিশাল ও সাতক্ষীরায় সেনা টহল শুরু হয়েছে বলে জানিয়েছে প্রতিনিধিরা।ইত্তেফাক

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com