রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:২১ অপরাহ্ন

জাতীয় উৎপাদনশীলতা দিবস আজ

খবরের আলো :

 

শিল্পসমৃদ্ধ বাংলাদেশ অর্জনে উৎপাদনশীলতা বৃদ্ধির বিকল্প নেই। কৃষি, শিল্প, সেবাসহ সব খাত ও উপখাতে টেকসই উন্নয়নের লক্ষ্যে এগিয়ে যাওয়া ভিন্ন উপায় নেই। জাতীয় উৎপাদনশীলতা দিবস আজ।

সরকার ও বেসরকারি উদ্যোক্তারা উৎপাদনশীলতা বৃদ্ধির ওপর জোর দিচ্ছেন সাম্প্রতিক সময়ে। জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের শিল্প, কৃষি ও সেবাসহ বিভিন্নখাতে উৎপাদনশীলতা বাড়াতে আজ উদযাপিত হচ্ছে ‘জাতীয় উৎপাদনশীলতা দিবস’।

এ বছর জাতীয় উৎপাদনশীলতা দিবসের মূল প্রতিপাদ্য—সুখী ও সমৃদ্ধ দেশ বিনির্মাণে উৎপাদনশীলতা। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। প্রদত্ত বাণীতে রাষ্ট্রপতি বলেন, টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা অপরিহার্য। এজন্য কৃষি, শিল্প ও সেবাসহ প্রতিটি সেক্টরে উৎপাদনশীলতা বাড়াতে হবে। এ লক্ষ্যে এনপিও’র পাশাপাশি দেশের সরকারি-বেসরকারি সকল শিল্প ও সেবা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।

প্রদত্ত বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে সকল খাতে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য। এজন্য জনগণের মধ্যে এ বিষয়ে সচেতনতাবোধ সৃষ্টি করা প্রয়োজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com