মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১১ অপরাহ্ন

মহাত্মা গান্ধীর জন্ম দিন : বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

খবরের আলো :
মোঃ আয়ুব হোসেন পক্ষী,বেনাপোল (যশোর) প্রতিনিধি : ভারতে অহিংস আন্দোলনের প্রবর্তক শান্তিকামী নেতা মোহন দাস করম চাঁদ গান্ধীর (মহাত্মা গান্ধী) ১৫২তম জন্ম বার্ষিকী উপলক্ষে ওপারে ছুটি থাকায় মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে পাসপোর্টযাত্রী চলাচল ও বন্দর কাস্টমসে কাজ রয়েছে স্বাভাবিক। আমদানি-রফতানি বন্ধ থাকার ফলে বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় পঁচনশীল পণ্যসহ শত শত পণ্য বোঝাই ট্রাক আটকে আছে ভারতীয় পেট্রাপোল বন্দর এলাকায়। অন্যদিকে শত শত রপ্তানি পণ্য নিয়ে বাংলাদেশী ট্রাক দাঁড়িয়ে আছে বেনাপোল চেকপোস্টে। বাংলাদেশের সিংহভাগ শিল্প কলকারখানা ও গার্মেন্টস ইন্ডাস্ট্রির ৯০ ভাগই কাঁচামাল বেনাপোল বন্দর দিয়ে আমদানি হয়ে থাকে।
বেনাপোল চেকপোস্টের বিপরীতে পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, গান্ধীজীর জন্মবার্ষিকী উপলক্ষে সরকারি ছুটি থাকায় মঙ্গলবার কোন আমদানি-রপ্তানি হয়নি। বুধবার সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম চলবে।
বেনাপোল কাস্টমস চেকপোষ্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা হাবিবুর রহমান জানান, ওপারে সরকারি ছুটি থাকায় মঙ্গলবার সকাল থেকে দু‘দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দর থেকে পণ্য খালাস করে ভারতীয় খালি ট্রাক ভারতে ফিরে গেছে। এ জন্য কার্গো শাখা খোলা আছে।
বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দরে লোড-আনলোড ও কাস্টমসে কাজ চলছে। বুধবার সকাল থেকে দু’দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হবে বলে ওপারের বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com