রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০৮:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ধামরাইয়ে সুয়াপুর ইউনিয়নে ব্রীজের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে বিশাল জনসভা নাটোরে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৪০ জন আটক মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা

তাজমহল ভ্রমণে লাগবে ১৩শ রুপি

খবরের আলো  ডেস্ক :

 

 

সম্রাট শাহজাহানের অনুপম ভালোবাসার নিদর্শন তাজমহল। ভারতের আগ্রায় অবস্থিত ঐতিহাসিক এই স্থাপনা সারা বিশ্বে পরিচিত। ভালোবাসার অমর নায়ক হিসেবে মধ্যযুগে পৃথিবীর সপ্তাশ্চর্যের একটি আশ্চর্য স্থাপনা রচিত হয়েছিল তার হাত দিয়ে। স্ত্রী মমতাজের ভালোবাসায় সিক্ত সম্রাট ভালোবাসার পিয়াসুদের কাছে আজও অমর।

তাজমহলের প্রবেশ মূল্য বাড়িয়ে ১৩শ রুপি করা হয়েছে। গত সোমবার থেকে তাজমহলের নতুন এ দর্শন ফি কার্যকর করা হয়েছে। পর্যটকদের ভিড় কমাতেই দেশটির পর্যটন বিভাগ এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

আগে মাত্র ৫০ রুপিতে ভারতীয় পর্যটকরা তাজমহল ঘুরে দেখার সুযোগ পেতো। এখন ৫০ রুপির টিকিটে শুধু তাজমহলের চারপাশ ও যমুনা নদী তীর ঘুরে দেখা যাবে। আর তাজমহলের মূল সমাধিতে প্রবেশে করতে লাগবে ২৫০ রুপির টিকিট।

এছাড়া বিদেশি পর্যটকদের তাজমহলে প্রবেশে ও সমাধি দেখতে লাগবে এক হাজার ৩০০ রুপির টিকিট। তবে বাংলাদেশসহ সার্কভুক্ত দেশের পর্যটকদের জন্য ৭৪০ রুপির টিকিট প্রযোজ্য হবে। যা আগে ছিল ৫৪০ রুপি।

১৯৮৩ সালে তাজমহলকে ইউনেস্কোর ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইটের অন্তর্ভুক্ত করা হয়। তখন একে ‘ভারতের মুসলিম শিল্পের মুকুট এবং বিশ্বব্যাপি সমাদৃত বিশ্ব ঐতিহ্যের অন্যতম শ্রেষ্ঠকীর্তি’ হিসেবে অভিহিত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com