বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:৩৫ পূর্বাহ্ন

জয়ের ব্যাপারে আশাবাদী ঐক্যফ্রন্ট: ড. কামাল

খবরের আলো রিপোর্ট :

 

 

চলমান একাদশ সংসদ নির্বাচনে জয়ী হওয়ার ব্যাপারে জাতীয় ঐক্যফ্রন্ট আশাবাদী বলে জানিয়েছেন ফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

রোববার সকালে স্ত্রী হামিদা হোসেন এবং দুই মেয়ে— সারা হোসেন ও দীনা হোসেনকে নিয়ে রাজধানীর বেইলি রোডের ভিকারুননেসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

ড. কামাল বলেন, সারা দেশ থেকে যে খবর পাচ্ছি, তা উদ্বেগজনক। তবে জয়ের ব্যাপারে আমি আশাবাদী। মানুষকে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের মানুষ হিসেবে সবাইকে ভোট দিতে হবে। ভোট নাগরিক অধিকার।

ভিকারুননেসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করে ড. কামাল হোসেন বলেন, সবাইকে দেখে আমি উৎসাহ পাচ্ছি। সবাই সকাল সকাল ভোট দিতে এসেছে। একজনকে দেখলাম আমার মতো লাঠিতে ভর দিয়ে ভোট দিতে এসেছে। তরুণ সমাজও এসেছে। এসব দেখে উৎসাহ পাচ্ছি।

তবে সামগ্রিকভাবে দেশের পরিস্থিতি উদ্বেগজনক বলে দাবি করেন ড. কামাল। তিনি বলেন, সামগ্রিক পরিস্থিতি নিয়ে মন খারাপ করাতে চাই না। মিনিটে মিনিটে ফোন পাচ্ছি। রাতেই নাকি বিভিন্ন জায়গায় ভোট হয়েছে। এটা দুঃখজনক, লজ্জাজনক। এটা শহীদদের সঙ্গে বেইমানি, বঙ্গবন্ধুর সঙ্গে বেইমানি। তবে এসব বিষয়ে নির্বাচন কমিশন পদক্ষেপ নেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

কেন্দ্রে ঐক্যফ্রন্টের এজেন্ট আছে কি-না জানতে চাইলে গণফোরাম সভাপতি বলেন, এখানে আমাদের এজেন্ট আছে। তবে বাইরে অনেক জায়গায় আমরা এজেন্ট দিতে পারিনি। আবার অনেক জায়গায় আমাদের এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে বলে খবর পাচ্ছি।

ভিকারুননেসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে নির্বাচনী পরিবেশ ভালো আছে বলে এ সময় জানান ড. কামাল হোসেনের মেয়ে ব্যারিস্টার সারা হোসেন। তিনি বলেন, এখানে ঠিক আছে। তবে বিভিন্ন জায়গায় ভোট দিতে বাধা দেওয়ার খবর পাচ্ছেন বলে জানান তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটপর্ব আজ রোববার সকাল ৮টায় একযোগে শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। ৩০০ আসনের মধ্যে একজন প্রার্থীর মৃত্যুজনিত কারণে ২৯৯ আসনে ভোট গ্রহণ করা হবে। স্থগিত হওয়া গাইবান্ধা-৩ আসনে ভোট গ্রহণ করা হবে ২৭ জানুয়ারি।

এবার দেশের ৩০০টি সংসদীয় আসনে বিভিন্ন দলের ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে মোট এক হাজার ৮৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যেখানে সারা দেশে এবার মোট ভোটার সংখ্যা ১০ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ৬৭৩ জন। ভোটকেন্দ্র ৪০ হাজার ১৮৩টি ও ভোটকক্ষ দুই লাখ ছয় হাজার ৭৬৭টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com