সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞা শেষে রাজধানীসহ সারাদেশে যান চলাচল স্বাভাবিক

খবরের আলো রিপোর্ট :

 

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলেক্ষ নির্বাচন কমিশনের (ইসি) জারি করা নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সোমবার (৩১ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীসহ সারাদেশে স্বাভাবিক হতে শুরু করেছে যান চলাচল।

রোববার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত হয় এবারের নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। শনিবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত ১টা থেকে রোববার দিবাগত রাত ১২টা পর্যন্ত কিছু ব্যতিক্রম সাপেক্ষে সবধরনের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ইসি। নিষেধাজ্ঞার সময়সীমা শেষ হওয়ায় যানবাহন চলাচলে আর কোনো বাধা নেই। তবে মোটরসাইকেলের ওপর নিষেধাজ্ঞার সময়সীমা এখনো বলবৎ থাকায় অনুমোদিত ছাড়া অন্যগুলো চলতে পারছে না।

টানা তিনদিনের ছুটি আর যানবাহন চলাচলে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা মিলিয়ে ভোটের দিন প্রায় দেড় কোটি মানুষের ব্যস্ত নগরী ঢাকা অনেকটা কাকশূন্য হয়ে পড়ে। ভোট দিতে রাজধানী ঢাকা ছেড়ে এখন গ্রামের বাড়িতে লোকজন। আর যারা রাজধানীর ভোটার ও স্থায়ী বাসিন্দা তারাও খুব প্রয়োজন ছাড়া বের হয়নি রাজপথে।

তবে সোমবার (৩১ ডিসেম্বর) ভোর থেকেই রাজধানীর সড়ক মহাসড়কগুলোতে সবধরনের যানবাহনের স্বাভাবিক চলাচল দেখা যায়। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, যে শহর সবসময় পরিপূর্ণ থাকে মানুষের পদচারণায়, সে শহরের রাজপথ ও অলিগলি পুরোটাই এখনও ফাঁকা। জনসমাগম এলাকাসহ বিনোদন কেন্দ্র, মার্কেট, বিপণিবিতান ও রাজপথ এখনও অনেকটাই জনসমাগম শূণ্য দেখা গেছে। ঢাকায় বসবাসকারীরা খুব বেশি প্রয়োজন না হলে বাসা-বাড়ি ছেড়ে বের হচ্ছেন না।

এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বনানী, মহাখালী, ফার্মগেইট, কারওয়ান বাজার, শাহবাগ, নিউমার্কেট, ধানমন্ডি, শ্যামলী, কল্যাণপুর, গাবতলী, মিরপুর, খিলক্ষেত, বসুন্ধরা ঘুরে দেখা যায়, প্রাইভেট কার সিএনজি – বাস চলাচল স্বাভাবিক রয়েছে। তবে লোকজনের সংখ্যা খুবই কম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com