শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৬:৫১ অপরাহ্ন

পাকিস্তানের হারে সেমিফাইনালে বাংলাদেশ

খবরের আলো :

 

শ্রীলঙ্কার কাছে পাকিস্তান হেরে যাওয়ায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পৌঁছে গেছে শ্রীলঙ্কান যুব দলও।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে দুই বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে শ্রীলঙ্কা করেছিল ঠিক ২০০ রান। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৭৭ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।

অপর আর এক ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টসে হেরে ব্যাট করতে নামা হংকং অলআউট হয় মাত্র ৯১ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন লেগস্পিনার রিশাদ হোসেন। ২টি করে উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও রাকিবুল। অন্য ৩ উইকেট নেন শরীফুল ইসলাম, মিনহাজুর রহমান ও শামীম হোসেন।

৯২ রান তাড়া করতে নেমে উইকেটের তোয়াক্কা না করে দ্রুত রান তোলার দিকেই মনোযোগ দেয় যুবারা। যার ফলে মাত্র ১১.২ ওভারে লক্ষ্যে পৌঁছলেও খোয়াতে হয় ৫টি উইকেট। দলের পক্ষে মাত্র ২০ বলে ৩২ রান করে মাহমুদুল হাসান জয়।

এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলী ১৯ বলে ২৫ ও উদ্বোধনী ব্যাটসম্যান তানজিদ হাসানের ব্যাট থেকে আসে ১৫ রানের ইনিংস।

‘বি’ গ্রুপে নিজেদের সবকয়টি ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা। কেবলমাত্র লঙ্কান যুবাদের কাছেই হেরেছে বাংলাদেশ। আর পাকিস্তান শুধু জিততে পেরেছে গ্রুপের সব ম্যাচ হারা হংকংয়ের বিপক্ষে। যার ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শ্রীলঙ্কা ও রানারআপ হয়ে বাংলাদেশ সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল।

‘এ’ গ্রুপ থেকে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে ভারত ও আফগানিস্তানের যুবারা

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com