বুধবার, ১৯ মে ২০২১, ০১:২৭ পূর্বাহ্ন

আজ রোমাঞ্চের বিপিএল শুরু

খবরের আলো রিপোর্ট :

 

 

বিদায়ী বছরের শেষে গোটা দেশ ডুবেছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে। নির্বাচনের উত্তাপ ছিল দেশের ক্রিকেটাঙ্গনেও। খোদ বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কও প্রার্থিতা করেছেন নির্বাচনে। ভোটের লড়াইয়ে ছিলেন বোর্ডের বর্তমান, সাবেক প্রেসিডেন্টরা। এ ছাড়া বোর্ডের পরিচালকও ভোটযুদ্ধে নেমেছিলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) নির্বাচনী উত্তাপ লাগাটাই স্বাভাবিক। যে কারণে অনেকটাই আড়ালে থেকে গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের মাতামাতি।

আগের পাঁচটি আসরেই ঢাক-ঢোল পিটিয়ে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছিল বিপিএল। হয়েছিল জমকালো উদ্বোধনী অনুষ্ঠানও। কিন্তু সাম্প্রতিক আসরগুলোতে বিনোদনের খোড়াক ব্যাট-বলেই সীমাবদ্ধ রয়েছে। এবারও তাই। সরাসরি ব্যাট-বলের যুদ্ধেই শুরু হচ্ছে এবারের বিপিএল। এমনকি ঠিকঠাক প্রচার-প্রচারণাও করেননি টুর্নামেন্টের কর্তাব্যক্তিরা। সবকিছুর নেপথ্য কারণ হয়ে থাকল সংসদ নির্বাচন।

অনেকটা সাদামাটাভাবেই দায়সারা প্রস্তুতি নিয়েছে বিসিবি। নিরুত্তাপভাবেই তাই আজ থেকে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক রোমাঞ্চকর টি-টোয়েন্টি টুর্নামেন্ট। বরাবরের মতো এই আসরেও প্রতিদ্বন্দ্বিতা করছে সাতটি দল। যেখানে শিরোপা ধরে রাখার মিশনে নামবে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। বাকি ছয়টি দল তাদের রাজত্ব গুঁড়িয়ে দেওয়ার স্বপ্নে বিভোর।

লক্ষ্যে পৌঁছাতে এবার কম-বেশি শক্তিশালী দল বানিয়েছে প্রায় সবকটি ফ্র্যাঞ্চাইজি। আজ থেকে শুরু হচ্ছে চারটি দলের অভিজান। দুপুর সাড়ে ১২টায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স মুশফিকুর রহিমের চিটাগাং ভাইকিংসের মুখোমুখি হবে। সন্ধ্যা নামার আগ মুহূর্তে সাবেক চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের প্রতিপক্ষ রাজশাহী কিংস। দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও জিটিভি।

বিপিএলের পঞ্চম আসরের যাত্রা শুরু হয়েছিল সিলেট থেকে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ওই আয়োজন নিয়ে স্থানীয় ক্রিকেটপ্রেমীদের প্রাণের উচ্ছ্বাস দেখেছিল বিপিএল। ধারণা করা হচ্ছে রোমাঞ্চ এবারও ছুঁয়ে যাবে সিলেটবাসীকে। তবে সেটা এখনই নয়। এবার বিপিএল সিলেটে যাচ্ছে টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে। আগামী ১৫ জানুয়ারি শুরু হবে সিলেট পর্ব। টুর্নামেন্টের তৃতীয় ভেন্যু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাট-বলের যুদ্ধ হবে সিলেট পর্বের ১০ দিন পর। এই দুই পর্বের মাঝে ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে রবিন লিগ রাউন্ডের তৃতীয় পর্ব।

অবশ্য প্রত্যাশিত প্রচার-প্রচারণা না হলেও এবারের বিপিএলটা অন্য আসরগুলোর তুলনায় একটা দিক থেকে অনেক আলাদা। এবারের আসরে বিশ্বের বড় বড় তারকারা নাম লিখিয়েছেন। ক্রিস গেইলের মতো তারকা তো আছেনই, বাড়তি আকর্ষণ হিসেবে বিপিএল খেলবেন অস্ট্রেলিয়া জাতীয় দল থেকে নির্বাসিত দুই তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। টুর্নামেন্ট মাতাতে দক্ষিণ আফ্রিকা থেকে উড়ে আসছেন টি-টোয়েন্টির আরেক রাজা এ বি ডি ভিলিয়ার্স। তাদের ব্যাটে চার-ছক্কার ফুলঝুরি দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com