সোমবার, ১০ মে ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

বিআরটিসি বাস সার্ভিসের ভাড়া বেড়েছে বাড়েনি সেবা

খবরের আলো :

মোঃ আমিনুল ইসলাম, গাজীপুর জেলা সংবাদদাতাঃ  টঙ্গী থেকে গুলিস্তান রুটে চলাচলকারী বিআরটিসির এসি বাস সার্ভিসের ভাড়া হঠাৎ করে ১০ টাকা বাড়ানো হয়েছে। নষ্ট এসি, ভাঙ্গাচোরা গাড়ি, নোংরা পরিবেশে সেবার মানে কোনো পরিবর্তন না করে ভাড়া বাড়ানোয় ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা।
বিআরটিসি সূত্রে জানা যায়, টঙ্গী টু গুলিস্তান ভায়া উত্তরা-শাহবাগ-মতিঝিল রুটে চলাচলকারী বিআরটিসির এসি বাস সার্ভিসের ভাড়া ছিল ৬০টাকা। কিন্তু হঠাৎ এ সপ্তাহ থেকে ১০টাকা ভাড়া বাড়িয়ে ৭০ টাকা করেছে কর্তৃপক্ষ। এই রুটে চলাচলকারী নিয়মিত যাত্রীরা সকালে টিকিট কাটতে গিয়ে দেখেন ভাড়া বাড়ানো হয়েছে। ভাঙ্গাচোরা নষ্ট এসি বাসে কোনো পরিবর্তন না এলেও ভাড়া বেড়েছে ১০টাকা। এ বিষয়ে কাউন্টার ম্যানেজারের সঙ্গে যাত্রীরা কথা বলার চেষ্টা করলে তিনি জানান কর্তৃপক্ষ ভাড়া বাড়িয়েছে। তার করার কিছু নেই।
এই রুটের এসি বাসে এখন থেকে ৭০টাকা দিয়েই টিকিট কাটতে হবে। এই রুটের নিয়মিত যাত্রী শফিক আহমেদ বলেন, গাড়ির এসি অনেক আগে থেকেই নষ্ট। আমরা বারবার অভিযোগ দিলেও কোনো উন্নতি ঘটেনি। এ ছাড়া বসার সিট ও হাতল ভাঙ্গা, সিটে ছাড়পোকার বাসা, চারদিকে নোংরা পরিবেশ, মশা, মাছির অত্যাচারে অতিষ্ট যাত্রীরা। এভাবে দিনের পর দিন যাত্রী পরিবহন করছে তারা। বাসের হেডলাইট ভাঙ্গা, গাড়ির চারপাশের রঙ উঠে গিয়ে বিভিন্ন জায়গায় বেঁকে গেছে।
সেবার মানে কোনো ধরনের পরিবর্তন না করে এসব ভাড়া বাড়ানো কোনোভাবেই উচিত হয়নি। বিনা নোটিসে ভাড়া বাড়ানোয় ক্ষোভ প্রকাশ করে আরেক যাত্রী মেরাজুল ইসলাম বলেন, উত্তরা থেকে কারওয়ান বাজার রুটে ৪৫ টাকার জায়গায় এখন ৫০ টাকা ভাড়া নেওয়া হচ্ছে। ভাঙ্গাচোরা গাড়িতে মশা, মাছি, দুর্গন্ধ পরিবেশ থাকলেও ভাড়া বেড়েছে ৫ টাকা। সেবার মানে এতটুকু পরিবর্তন না করে ভাড়া বাড়ানো কোন নিয়মে পড়ে আমার জানা নেই।
গাড়ি কখনো ৫০ মিনিটে আসে আবার কখনো ১ ঘণ্টায়। পাশের গ্রীন ঢাকা সার্ভিসে ১০ মিনিট পর পর গাড়ি এলেও বিআরটিসি কখন আসবে কেউ জানে না। এই অনিয়মগুলো দেখার কেউ নেই বলে আক্ষেপ প্রকাশ করেন তিনি।
এ ব্যাপারে বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়ার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com