মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

কলকাতা মেডিকেল কলেজে ভয়াবহ আগুন

খবরের আলো :

 

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আজ বুধবার সকালে হাসপাতালের ফার্মেসি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট।

অগ্নিকাণ্ডের সঙ্গে সঙ্গে প্রায় আড়াইশ রোগীকে নিচে নামিয়ে নিয়ে আসা হয়। খালি করে ফেলা হচ্ছে গোটা ভবনটি। রোগীদের আপাতত রাখা হয়েছে মূল হাসপাতালের খোলা আকাশের নিচে।

ওষুধের দোকানের পাশেই রয়েছে হাসপাতালের অক্সিজেন সিলিন্ডারের গোডাউন। একই ভবনে রয়েছে কার্ডিওলজি, আইসিইউ ও মেডিসিন বিভাগ। আগুন যাতে সেখানে ছড়িয়ে না পড়ে, সে জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে রোগীর আত্মীয়দের মধ্যে। সকালে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। ঘটনাস্থলে রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী, সেনাসদস্য ও কলকাতা পুলিশ। কলকাতা মেডিকেল কলেজের সুপার ইন্দ্রনীল বিশ্বাস জানিয়েছেন, অগ্নিকাণ্ডে রোগীদের কোনো ক্ষতি হয়নি।

তবে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। আগুনে ৮০ শতাংশ ওষুধ ব্যবহারের অযোগ্য হয়ে পড়তে পারে বলেও মনে করা হচ্ছে।

এ ঘটনায় হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি নির্মল মাঝি জানান, আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। হাসপাতালের কর্মকর্তাদের তৎপরতায় রোগীদের উদ্ধার করা সম্ভব হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com