সোমবার, ১৭ মে ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন

কলাপাড়ায় গঙ্গামতিতে জমি দখল,নয়াকাটায় ঘেরের মাছ লুট

খবরের আলো:

 

 

হাবিবুর রহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার পর্যটনপল্লী গঙ্গামতি সৈকতের পাশের কৃষক আয়নালের ১০ শতক জমি দখল করেছে আওয়ামী লীগের স্বঘোষিত নেতা আব্দুল জলিলসহ তার সাঙ্গপাঙ্গরা। এ ঘটনার প্রতিবাদ করায় আয়নালের ছেলে সজিবকে চাপলী বাজারে মারধর করা হয়েছে। আয়নাল জানান, তিনি ধান কেনা-বেচার মাপজোকের কাজ করেন। ওই জমি সরকারের খাস সম্পত্তি। সকলের মতো তিনিও ২০-২৫ বছর পর্যন্ত তহশিলের ধার্য টাকা দিয়ে চাষাবাদ করে আসছেন। ওই জমিতে আ. জলিল তাঁর শ্যালক সদ্য সাবেক বিএনপি থেকে আসা নব্য আওয়ামীলীগ ক্যাডার বনে যাওয়া রাসেলসহ সোবাহান, কালাম গিয়ে বেড়ি (আইল) দেয়। এনিয়ে জিজ্ঞেস করায় আয়নালের ছেলেকে মারধর করা হয়। এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় দুই দফা পাল্টা মারধরের ঘটনা ঘটেছে। অভিযুক্ত আব্দুল জলিল জানান, টুকিটাকি ঘটনা ঘটেছে। সমাধানও হয়েছে।
অপরদিকে ধুলাসার ইউনিয়নের নয়াকাটা দেওরে বিএনপি নেতা অলিউল্লাহর ঘেরে পাম্প লাগিয়ে সেচ দিয়ে মাছ ধরে নিয়েছে শাহিন, আতিক ও মনির নামের একদল সন্ত্রাসী। সরকারি দলের নাম ব্যবহার করে শুক্রবার বিকেলে মাছ লুটের ঘটনা ঘটায়। বৃহস্পতিবার থেকে মেশিন লাগিয়ে শুক্রবার বিকেল পর্যন্ত সেচ দেয়। অলিউল্লাহ জানান, প্রায় দেড় শ’ ফুট লম্বা আর ৯০ ফুট প্রস্থ এই ঘেরটিতে প্রায় ২৫ হাজার টাকার মাছ লুট করে নেয়া হয়েছে। তিনি নিরাপত্তার ভয়ে বাড়িতে পর্যন্ত থাকতে পারছেন না।
মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইদুল ইসলাম জানান, এনিয়ে কেউ তার কাছে লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com