মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন

আফগানিস্তানে সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৩

খবরের আলো :

 

আফগানিস্তানে এক নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৩ জন নিহত ও ৩০ জনেরও বেশি আহত হয়েছে।
মঙ্গলবার দেশটির পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে এ ঘটনা ঘটেছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা; খবর বার্তা সংস্থা রয়টার্সের।

নানগারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি অন্তত ১৩টি লাশ হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন, কিন্তু মৃতের সংখ্যা আরও বেশি হতে পারে বলে মন্তব্য করেছেন অন্যান্য কর্মকর্তারা।

প্রাদেশিক রাজধানী জালালাবাদের নিকটবর্তী কামা জেলায় হামলার ঘটনাটি ঘটেছে। সেখানে ওই নির্বাচনী সমাবেশে উপস্থিত ছিলেন সৈয়দ হুমায়ুন নামে এক ব্যক্তি।

তিনি বলেন, “বৈঠকে মুরুব্বিরা যখন কথা বলছিলেন তখন হঠাৎ এক বিরাট বিস্ফোরণ ঘটে। আমি জ্ঞান হারিয়ে ফেলেছিলাম। জ্ঞান ফেরার পর চোখ মেলে চারপাশে ছিন্নভিন্ন লাশ পড়ে থাকতে দেখি।”

তিনি বহু নিহত ও আহত ব্যক্তিকে পড়ে থাকতে দেখেছেন বলে জানিয়েছেন।

কামার ওই সমাবেশটিতে প্রায় আড়াইশো লোক ছিল বলে জানিয়েছেন প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি। তাদের মধ্যে অন্তত ৩০ জন নিহত ও আরও বহু আহত হয়েছে বলে দাবি করেছেন তিনি।
বার্তা সংস্থা আমাকে প্রকাশিত এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস) ।

মঙ্গলবার বিকালে নানগারহারের বাটি কোট জেলায় একটি ক্রিকেট মাঠে আরেকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এই বিস্ফোরণে ১২ থেকে ১৫ বছর বয়সী সাতটি শিশু আহত হয়েছে বলে জানিয়েছেন খোগিয়ানি।

চলতি বছর পাকিস্তানের সীমান্ত সংলগ্ন নানগারহারে ধারাবাহিক জঙ্গি হামলায় বহু লোক নিহত হয়েছে। এসব হামলার অধিকাংশেরই দায় স্বীকার করেছে আইএস।

আগামী ২০ অক্টোবর আফগানিস্তানে পার্লামেন্ট নির্বাচন। শুক্রবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। প্রচারণা চলাকালীন জঙ্গি হামলার বিপদ সম্পর্কে সতর্কর্তা জারি করেছেন নিরাপত্তা কর্মকর্তারা।

নির্ধারিত সময়ের তিন বছর পর নির্বাচনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু জঙ্গিগোষ্ঠীগুলো নির্বাচন বানচালের ঘোষণা দিয়ে দেশজুড়ে নির্বাচনবিরোধী হামলা জোরদার করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com