শুক্রবার, ০৭ মে ২০২১, ০৪:৩০ অপরাহ্ন

অসুস্থতার কারণে আদালতে হাজির হননি খালেদা জিয়া

খবরের আলো রিপোর্ট :

 

 

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ থাকায় কারাগার থেকে তাঁকে বুধবার (১৬জানুয়ারি) আদালতে হাজির করা হয়নি। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা গ্যাটকো দুর্নীতির মামলার অভিযোগ গঠনের শুনানির নতুন দিন ঠিক করা হয়েছে আগামী ২৪ জানুয়ারি। ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু সৈয়দ দিলজার আজ এই দিন ঠিক করেন।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার গণমাধ্যমকে বলেন, গ্যাটকো দুর্নীতির মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ছিল আজ। খালেদা জিয়া অসুস্থ থাকায় তাঁকে আদালতে হাজির করেনি কারাগার কর্তৃপক্ষ। খালেদা জিয়ার পায়ে ফোঁড়া দেখা দিয়েছে, তিনি অসুস্থ। আদালত অভিযোগ গঠনের নতুন দিন ঠিক করেছেন।

দুদকের পক্ষে শুনানি করেন মোশাররফ হোসেন কাজল। এর আগে গত ১০ জানুয়ারি খালেদা জিয়াকে আদালতে হাজির করার পরোয়ানা জারি করা হয়। রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠসংলগ্ন অস্থায়ী ভবনে স্থাপিত বিশেষ এজলাসে এ মামলার বিচারকাজ চলছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বছরের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া দণ্ডিত হন। এরপর থেকে তিনি পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে আছেন। ২০০৭ সালের ২ সেপ্টেম্বর খালেদা জিয়াসহ ১৩ জনকে আসামি করে গ্যাটকো দুর্নীতি মামলা করে দুদক। ২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দেওয়া হয়। গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদার প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডেলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ টাকার ক্ষতি করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com