মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

বরগুনায় সমাপনী পরীক্ষায়,প্রধান পরীক্ষকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতীর অভিযোগ

খবরের আলো :

 

 

দেওয়ান মস্তফা কবির ,আমতলী(বরগুনা)প্রতিনিধি : বরগুনার আমতলীতে প্রাথমিক সমাপনী পরীক্ষার এক প্রধান পরীক্ষকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতী করার লিখিত অভিযোগ পাওয়া গেছে ।
বৃহস্পতিবার দুপুরে আমতলী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগটি দিয়েছেন পূর্ব চাওড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. বশির উদ্দিন । তার লিখিত অভিযোগে জানা যায়, ২০১৮ সালে অনুষ্ঠিত সমাপনী পরীক্ষায় পূর্বচাওড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ শিক্ষার্থীর ইংরেজী বিষয়ে প্রধান পরীক্ষক পূর্ব চন্দ্রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরীক্ষকের দায়িত্ব পালন কালে অন্য নিরিক্ষকদের সাথে অবৈধভাবে তার বিদ্যালয়ের একজন শিক্ষককে নিরিক্ষক দিয়ে প্রধান পরীক্ষক মো. বশির উদ্দিন তার বিদ্যালয়ের এ প্লাস বৃদ্দির জন্য দুর্নীতির আশ্রয় গ্রহন করেছেন বলে অভিযোগে উল্লেখ করেন।
অভিযোগ কারী বশির উদ্দিন জানান , পূর্ব চাওড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অন্য সকল বিষয়ে ৯০ মার্কস এর বেশি পেলেও শুধু ইংরেজী বিষয়ে ৬০ থেকে সর্বোচ্ছ ৬৫ নম্বর পেয়েছে। পূর্ব চন্দ্রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক ও পরীক্ষক বশির উদ্দিনের বিদ্যালয়ের এ প্লাস প্রাপ্তদের ফলাফল তদন্ত করলেই এ সত্যতা মিলবে বলে জানান।
এ বিষয় প্রধান শিক্ষক ও পরীক্ষক মো. বশির উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি তার বিরদ্ধে আনীত অভিযোগ অস্বিকার করেন।
আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মজিবুর রহমান জানান , লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেয়া হবে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. সরোয়ার হোসেন বলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে তদন্ত পূর্বক প্রতিবেদন দেয়য়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com