বুধবার, ১২ মে ২০২১, ০৩:২৩ অপরাহ্ন

বঙ্গবন্ধু সাফারি পার্কে বিনা চিকিৎসায় পুরুষ জিরাফের মৃত্যু

Park, death, giraffe, child, bangabandhu, safari, park, rtvonline

খবরের আলো :

মোঃ আমিনুল ইসলাম, গাজীপুর জেলা সংবাদদাতাঃ গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের একমাত্র পুরুষ জিরাফটি মারা গেছে।
গেল মঙ্গলবার রাতের কোনও একসময় জিরাফটি মারা গেছে বলে পার্ক কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।
বুধবার সকালে সাফারিতে গিয়ে জিরাফটি মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে কর্মচারীরা। পরে খবর পেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা মৃত জিরাফটি উদ্ধার করেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের জিরাফের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পার্ক কর্তৃপক্ষ।
পার্কে কর্তব্যরত চিকিৎসকের অবহেলায় জিরাফের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম।
তিনি সাংবাদিকদের বলেন, মৃত জিরাফের শরীর থেকে নমুনা (স্যাম্পল) সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। পার্কে একমাত্র পুরুষ জিরাফটি মারা যাওয়ায় অন্য সাতটি মাদি জিরাফের বংশবৃদ্ধি এখন চরম শঙ্কায় পড়ল।
তিনি অভিযোগ করে বলেন, কর্তব্যরত চিকিৎসক পার্কে অনিয়মিত থাকায় সময়মতো প্রাণীর চিকিৎসা নিশ্চিত করা যায় না। চিকিৎসকদের পার্কে থাকা বাধ্যতামূলক। সরকার তাদের থাকার জন্য আলাদা ডর্মেটরি বরাদ্ধ রেখেছে। তবুও নিয়মের তোয়াক্কা না করে ডাঃ নিজাম উদ্দীন পার্কের বাইরে থাকেন। নিজের খেয়াল খুশিমতো পার্কে যাওয়া-আসা করেন।
পার্ক কর্তৃপক্ষ জানান, ২০১৩ ও ২০১৫ সালে কয়েক দফায় ১২টি জিরাফ আমদানি করা হয় দক্ষিণ আফ্রিকা থেকে। এর মধ্যে চারটি পুরুষ ও আটটি নারী জিরাফ ছিল। উপযুক্ত পরিবেশ পেয়ে পার্কে চারটি জিরাফ বাচ্চার জন্ম হয়। এর মধ্যে তিনটিই ছিল নারী ও একটি ছিল পুরুষ শাবক। গেল বছরের শেষের দিকে পুরুষ জিরাফ শাবকটি মারা যায়। পার্কে এখন অপ্রাপ্ত বয়স্ক তিনটিসহ মোট সাতটি নারী জিরাফ রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com