শুক্রবার, ১৪ মে ২০২১, ০৯:০০ অপরাহ্ন

নোংরামি বন্ধে কাজ করবে ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

খবরের আলো :

 

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যাপারে বিশ্বনেতাদের কাছ থেকে কোনো পরামর্শ নয় বরং উৎসাহ পেয়েছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এসময় তিনি বলেন, সরকারের করা ডিজিটাল নিরাপত্তা আইন সামাজিক যোগাযোগের মাধ্যমে বিষোদ্গার ও ‘নোংরামি’র বিরুদ্ধে লড়তেও কাজে লাগবে।

তিনি বলেন, সাইবার সিকিউরিটি প্রত্যেক দেশে বিরাট সমস্যা হিসাবে দেখা দিয়েছে। সেখানে সামাজিক,পারিবারিক সমস্যা তৈরি হচ্ছে। বিভিন্ন ধরনের সমস্যা, পর্ন ইত্যাদি ছড়াচ্ছে। আমরা সে লক্ষ্যে উদ্যোগ নিয়েছি।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে বাংলাদেশের ভাবমূর্তি তুলে ধরেছি। মোট ১৮টি ইভেন্টে এবং ১১টি সাক্ষাতকারে অংশ নিয়েছি। রোহিঙ্গাদের সমস্যার কথা তুলে ধরেছি। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা আমার বক্তব্য মনোযোগ দিয়ে শুনেছেন।

শেখ হাসিনা বলেন, ‘সেখানে আমি বাংলাদেশের অগ্রগতির কথা তুলে ধরেছি। বাংলাদেশ যে প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে তা তুলে ধরেছি। নারীর ক্ষমতায়ন নিয়ে কথা হয়েছে। বাংলাদেশ নারীর ক্ষমতায়নে যে এগিয়ে গেছে সে বিষয়ে কথা বলেছি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘ওআইসির নেতাদের সঙ্গে আমার কথা হয়েছে। রোহিঙ্গা মুসলমানদের পাশে থাকার জন্য তাদের আমি বলেছি। তারা রোহিঙ্গাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।’

গত ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর ১ অক্টোর দেশে ফেরেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com