সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

বাগআঁচড়া মেয়াদউত্তীর্ণ কীটনাশক ঠকছে চাষীরা,ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

খবরের আলো  :
মোঃ আয়ুব হোসেন পক্ষী, বেনাপোল,প্রতিনিধিঃ যশোরের শার্শার বাগআঁচড়া বাজারে বিভিন্ন কীট নাশক ও কৃষি বীজের দোকানে অভিযান চালিয়ে দুই হাজার টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
সোমাবার সন্ধ্যায় শার্শা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী জেরিন কান্তার পরিচালনায় শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারের বীজ ও কীটনাশকের দোকানে এ অভিযান চালানো হয়।
 অভিযানে এস এইচ ট্রেডার্স নামের ব্যবসা প্রতিষ্টানকে মেয়াদোত্তীর্ণ সার ও কীটনাশক রাখার দায়ে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এস এইচ ট্রেডার্স’র গোডাউন পরিদর্শন করলে দেখা যায় সেখানে অনেক মেয়াদোত্তীর্ণ কীটনাশক ও নিম্ন মানের সার ও বীজ পাওয়া যায়। এসব কীটনাশক ও নিম্মমানের বীজ বিক্রি করে সাধারণ খেটে খাওয়া কৃষকদের কে চরম ক্ষতিগ্রস্থ করা হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সোওতম কুমার শিল, সহকারী কৃষি কর্মকর্তা বিশ্বজিৎ, শার্শা থানার এ এস আই রন্জু আহম্মেদ, বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির এ এস আই রঞ্জন কুমার মৈত্র।
শার্শা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী জেরিন কান্তা সংবাদিকদের জানান, আমরা বিভিন্ন দোকান থেকে বীজ ও কিটনাশক জব্দ করে নিয়ে যাচ্ছি সেগুলো ল্যাব ট্রেস্ট করার জন্য আসলে পন্য গুলোর গুণগত মান ঠিক আছে কি জানার জন্য।
এস এইচ ট্রেডার্সে ২০ বোতল মেয়াদোর্ত্তীন মাল থাকায় এস এইচ ট্রেডার্সের স্বত্বাধীকারী শামিম হোসেনকে  দুই হাজার টাকা জরিমান করা হয়েছে।
এ বিষয়ে এস এইচ ট্রেডার্সের সত্বাধীকারী শামিম হোসনের কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন,আমার দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক পাওয়া গেছে৷ তিনি আরো বলেন সার এবং কীটনাশকের দোকানে মেয়াদ উত্তীর্ণ মাল থাকতেই পারে। এটা কোন বিষয় না। এমন কি দুইশ বোতল মেয়াদউত্তীর্ণ কীটনাশক থাকলেও এটা বড় ধরণের কোন অন্যায় না।
এমন কথায় হতভঙ্গ সাধারণ কৃষকরা। তাই কৃষকরা দাবি করেছে এমন ঘটনা আর না ঘটে , তারা উর্দ্ধতন প্রশাসনিক কৃষি কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com