বুধবার, ১৯ মে ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন

নিরাপদ সড়ক ও দখল মুক্ত ফুটপাত ব্যবহারের লক্ষ্যে সাতক্ষীরায় পদযাত্রা

খবরের আলো :

 

 

শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরায় যানজট মুক্ত নিরাপদ সড়ক ও দখল মুক্ত ফুটপাত ব্যবহারের লক্ষ্যে পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে সদর হাসপাতাল মোড় থেকে বর্ণাঢ্য পদযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ‘‘সকলের জন্য আবাসযোগ্য ও পরিচ্ছর্ন্ন শহর গড়াই সাতক্ষীরাবাসীর কাম্য। সাতক্ষীরাবাসীর জন্য সুন্দর সাতক্ষীরা উপহার দেওয়ার লক্ষ্যে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভায় সকলের ঐক্যমতের ভিত্তিতে মোবাইল কোর্টে পরিচালনা করে সড়ক-মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদসহ অবৈধ যানবাহন বন্ধ করা হচ্ছে। মহাসড়ক ও বিভিন্ন সড়কে যানজটের কারণে প্রতিনিয়ত সড়ক দূর্ঘনায় মানুষের প্রাণহানী ঘটছে। অনেকে পঙ্গুত্ব জীবন যাপন করছে। এটা এ জেলাবাসীর কারও কাম্য নয়। মহতী এ উদ্যোগ সকলের জন্য মঙ্গল বয়ে আনবে। অপরদিকে ফুটপাতের দোকানপাট গরীব দুঃখী মানুষের কথাও ভাবতে হবে। তাদেরকে কিভাবে পুনর্বাসন ও সহযোগিতা দেওয়া যায় সে লক্ষ্যে জেলা প্রশাসনের ব্যবস্থা নেওয়ার আহবান জানান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ প্রমুখ। 
এসময় উপস্থিত ছিলেন উপপরিচালক স্থানীয় সরকার সাতক্ষীরা শাহ্ আবদুল সাদী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুত মিশ, সহকারি পুলিশ সুপার মো. হুমায়ুন কবির, বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন, বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক ইঞ্জিন নাসিরুল আরিফিন, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক মহসীন হোসেন বাবলু, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, সদর থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল, পৌর কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, শেখ শফিক উদ দৌলা সাগর, মহিলা কাউন্সিলর ফারহা দীবা খান সাথী, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্সসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com