সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

ধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে-নৌ প্রতিমন্ত্রী

খবরের আলো রিপোর্ট :

 

 

বর্তমান সময়টাকে কাজে লাগাতে হবে বলে মন্তব্য করেছেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ২১ জানুয়ারি সোমবার বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। এখন আমাদেরকে উন্নয়নের লক্ষ্যে কাজ করতে হবে। বর্তমান সময়টাকে কাজে লাগাতে হবে, কোনভাবেই এসময়কে অবহেলা করা যাবেনা। তিনি বলেন, আগামী প্রজন্মের জন্য কাজগুলো এগিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রী উন্নয়নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন, সে অনুযায়ি সকলকে কাজ করতে হবে।

এছাড়া স্থলবন্দরগুলো দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এগুলোকে আরো বিকশিত ও বিস্তৃত করতে কার্যক্রর ভূমিকা পালন করতে হবে। স্থলবন্দরগুলোর মাধ্যমে আমদানি-রপ্তানির পাশাপাশি বাণিজ্যিক ও আঞ্চলিক সম্পর্ক উন্নয়ন, জোরদার এবং সম্প্রসারণ করা হচ্ছে। স্থলপথে আমদানি-রপ্তানি কার্যক্রম সহজতর করার লক্ষ্যে স্থলবন্দরগুলোর উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

সভায় জানানো হয়, ২০০১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২টি স্থলবন্দরের গেজেট করেন। এর মধ্যে ২টি সচল ছিল। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর নতুন করে ১১টি স্থলবন্দর গেজেটভুক্ত করা হয়। বর্তমানে ২৩টি স্থলবন্দর রয়েছে। এর মধ্যে ১২টি স্থলবন্দর যথা-বেনাপোল, ভোমরা, বুড়িমারী, আখাউড়া, নাকুগাঁও, তামাবিল, সোনাহাট, সোনামসজিদ, হিলি, টেকনাফ, বিবিরবাজার, তামাবিল ও বাংলাবন্ধা চালু রয়েছে। বিলোনিয়া, গোবড়াকুড়া-কড়ইতলী, রামগড়, চিলাহাটি, টেগামুখ, দৌলতগঞ্জ, শেওলা, ধানুয়াকামালপুর, বাল্লা, দর্শনা ও বিরল স্থলবন্দরগুলোর উন্নয়ন প্রক্রিয়াধিন রয়েছে।

সভায় আরও জানানো হয়, স্থলবন্দরগুলোর কার্যক্রম আরো গতিশীল ও আধুনিকায়নরে লক্ষ্যে ২৯ জানুয়ারি ঢাকায় আগারগাঁওস্থ স্থলবন্দর কর্তৃপক্ষের নিজস্ব জমিতে স্থলবন্দরের প্রধান কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব মো: আবদুস সামাদ এবং বাংলাদেশ স্থলবন্দর বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী বক্তব্য রাখেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com