মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১২:০২ পূর্বাহ্ন

পাকিস্তানকে হারিয়ে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

খবরের আলো  ডেস্ক :

 

 

পাকিস্তানকে অল্প রানে গুটিয়ে দিয়ে অর্ধেক কাজটা সেরেই রেখেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু পাকিস্তানও তো ছাড়ার পাত্র নয়। ২০৩ রানের ছোট্ট পুঁজি নিয়েও একটা সময় প্রোটিয়াদের মনে ভয় ধরিয়ে দিয়েছিল সরফরাজ আহমেদের দল। তবে শেষ রক্ষা হয়নি।

ফন ডার ডাসেন আর আন্দেলো ফেহলুখায়োর দুর্দান্ত এক জুটিতে ম্যাচ বের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ডারবানে সিরিজের দ্বিতীয় ওয়ানডেটি তারা জিতেছে ৫ উইকেটে। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-১ সমতায়ও ফিরেছে স্বাগতিক দল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই প্রোটিয়া বোলারদের তোপের মুখে পড়ে পাকিস্তান। ১১২ রানের মধ্যে ৮ উইকেট হারানো দলটি তো একটা সময় ছিল দেড়শোর মধ্যেই গুটিয়ে যাওয়ার শঙ্কায়।

সেখান থেকে পাকিস্তানের মান বাঁচান অধিনায়ক সরফরাজ আহমেদ আর দশ নাম্বারে নামা হাসান আলি। ৭৯ বলে মাত্র ২ বাউন্ডারিতে ৪১ রানের দায়িত্বশীল এক ইনিংস খেলেন সরফরাজ। ৫৫ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় হাসান আলি করেন ৫৯ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সবচেয়ে সফল ছিলেন আন্দেলো ফেহলুখায়ো। ২২ রান খরচায় ৪টি উইকেট নেন তিনি। ৩টি উইকেট শিকার তাবারেজ শামসির।

জবাব দিতে নেমে একটা সময় ৮০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে গিয়েছিল প্রোটিয়ারা। তবে ফন ডার ডাসেন আর ফেহলুখায়ো ষষ্ঠ উইকেটে দারুণ এক জুটি গড়ে তুলেন। ১২৭ রানের জুটিতে তার ম্যাচ জিতেই মাঠ ছেড়েছেন। ডাসেন ১২৩ বলে ৯ বাউন্ডারিতে অপরাজিত ছিলেন ৮০ রানে। ৮০ বলে ৭ চার আর ২ ছক্কায় হার না মানা ৬৯ করেন ফেহলুখায়ো।

পাকিস্তানের পক্ষে ৪৪ রানে ৩টি উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি। বাকি দুই উইকেট শাদাব খানের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com