বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৩:১৬ অপরাহ্ন

৩১ বছর বয়সী ফুটবলারকে সাইন করালো বার্সেলোনা

খবরের আলো  ডেস্ক :

 

 

কেভিন প্রিন্স বোয়াটেং। নামটা অনেকটাই পরিচিতই বটে ফুটবল অনুরাগীদের কাছে। ২০১০ বিশ্বকাপে আসামোয়া জিয়ান এবং এই বোয়াটেংয়ের নৈপূন্যে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলেছিল উরুগুয়ে। যেখানে তারা টাইব্রেকারে হেরে বিদায় নেয়। এরপর থেকেই বিশ্বের প্রায় নামিদামি ক্লাবে খেলে বেড়াচ্ছেন এই ফুটবলার। এবার তাকেই দলে ভেড়ালো বিশ্বের অন্যতম সেরা ক্লাব বার্সেলোনা।

ইতালিয়ান ক্লাব সাসৌলো থেকে লোনে বার্সায় আসলেন এই ঘানাইয়ান। আফ্রিকার দেশটির প্রথম ফুটবলার হিসেবে বার্সা খেলার সৌভাগ্য অর্জন করলেন তিনি। বার্সায় যোগ দেয়ার পর আজকেই তাকে সবার সামনে পরিচয় করিয়ে দেয়া হয়।

বোয়াটেং এ সময় বলেন, ‘আমি এখন বার্সেলোনার ফুটবলার। মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। সে গত দশ বছর ধরেই সেরা হয়েছে। আপনাদেরকে ধন্যবাদ।’

মূলত সুয়ারেজের বিকল্প স্ট্রাইকার হিসেবেই তাকে দলে নিয়ে আসা হয়েছে। মুনিরকে ছেড়ে দেয়াতে স্ট্রাইকারের আরেকটা দরকার ছিল বার্সেলোনার। যদি ভালো খেলতে পারেন তাহলে ৮ মিলিয়ন ইউরোর বাই আউট ক্লজ দিয়ে তাকে পাকাপোক্তভাবে কিনে নিতে পারবে বার্সা।

২০০৪ সালে হার্থা বার্লিনের হয়ে ক্লাব ফুটবল শুরু করা বোয়াটেং খেলেছেন ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লাব টটেনহ্যাম, পোর্টসমাউথে। জার্মান ক্লাব বুরুশিয়া ডর্টমুন্ড, শালকে০৪, ফ্রাঙ্কফুর্ট, ইতালিয়ান ক্লাব এসি মিলান খেলেছেন তিনি।

দুই মৌসুম আগেও স্পেনের ক্লাব লাস পালমাসে খেলে গেছেন এই ঘানার ফুটবলার। তাই এই লিগ সম্পর্কে বেশ ভালো ধারণাই আছে তার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com