সোমবার, ১০ মে ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

ঢাকা এসেই পাবনায় অঞ্জু ঘোষ

খবরের আলো রিপোর্ট :

 

 

প্রায় ২০ বছর পর ঢাকাই সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বেদের মেয়ে জোছনা খ্যাত নায়িকা অঞ্জু ঘোষ। ২২ জানুয়ারি ঢাকায় এসেছেন তিনি। ‘মধুর ক্যান্টিন’ ছবির শুটিংয়ে অংশ নিবেন শিগগিরই। এর আগেই ছুটেছেন পাবনায়। ঢাকাই এসে পাবনার হেমায়েতপুর গ্রামের একটি আশ্রমে যাওয়ার পরিকল্পনা ছিলো আগে থেকেই। সেখানে অবস্থিত শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের সৎসঙ্গ আশ্রমে একটা দিন থেকে আগামীকাল (২৫ জানুয়ারি) ঢাকা ফিরবেন তিনি।

ছবির শুটিং শুরুটা হবে ১ ফেব্রুয়ারি থেকে। ‘মধুর ক্যান্টিন’ ছবির পরিচালক সাইদুর রহমান সাঈদ বলেন, ‘কলকাতা থেকে একসঙ্গে আমি ও অঞ্জু ঘোষ ঢাকায় এসেছি। পাবনা যাবেন, এটা আগেই বলেছিলেন অঞ্জু। পাবনা থেকে ফিরলে ছবির প্রস্তুতি শুরু করবেন। তিনি মধু দার স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন।’

‘মধুর ক্যান্টিন’ সিনেমায় মধুদার চরিত্রে অভিনয় করছেন ওমর সানী। আর সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে মৌসুমীকে।

সিনেমায় মধুদার জীবনের ১৯৬৪ থেকে ১৯৭১-এর সময়টাই উঠে আসবে।

১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’-এর মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। এই ছবিটি ব্যবসায়িকভাবে সফল ছিল। রাতারাতি তারকা বনে যান তিনি। ১৯৮৭ সালে অঞ্জু সর্বাধিক ১৪টি সিনেমায় অভিনয় করেন, মন্দা বাজারে যেগুলো ছিল সফল ছবি। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘বেদের মেয়ে জোসনা’ অবিশ্বাস্য ব্যবসা করে। সৃষ্টি করে নতুন রেকর্ড।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে, সওদাগর, নরম গরম, আবে হায়াত, রাজ সিংহাসন, পদ্মাবতী, রাই বিনোদিনী, সোনাই বন্ধু, বড় ভালো লোক ছিল, আয়না বিবির পালা, আশা নিরাশা, নবাব সিরাজ-উদ-দৌলা, মালাবদল, আশীর্বাদ প্রভৃতি।

১৯৯১ সালে বাংলা চলচ্চিত্রে নতুনদের আগমনে তিনি ব্যর্থ হতে থাকেন। এর কয়েক বছরের মাথায় তিনি দেশ ছেড়ে চলে যান ভারতে এবং কলকাতার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। সর্বশেষ তিনি ভারতের বিশ্বভারতী অপেরার যাত্রাপালায় নিয়মিত অভিনয় করতেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com