শুক্রবার, ০৭ মে ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদের কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক হলেন এইচএম সাইফুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার মাধবপুরে সরকারী নগদ অর্থ সহায়তা পাচ্ছে ৩২৮৬৪ পরিবার শ্রীপুরে রুবেলের ছেল মেয়েদের দায়িত্ব নিলেন ব্যবসায়ী সাদ্দাম হোসেন অনন্ত ময়মনসিংহের ভালুকায় অটোর-চাকায় ওড়না জড়িয়ে স্কুলছাত্রীর মৃত্যু মাধবপুরে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের শুভ উদ্বোধন বিবাহ বহির্ভূত একাধিক সম্পর্ক ছিল হেফাজত নেতা জাকারিয়ার এয়ার অ্যাম্বুলেন্সে চেন্নাই গেলেন করোনা আক্রান্ত হাসি ঈদে তাদের ‘টোনাটুনির গল্প’ অভিনেতার সঙ্গে প্রেম, বিয়ে করছেন ব্যবসায়ীকে

বেনাপোল স্থলবন্দরকে দেশ সেরার স্বীকৃতি

খবরের আলো :

মোঃ আয়ুব হোসেন পক্ষী,বেনাপোল প্রতিনিধি : আমদানি রফতানি বানিজ্যে স্বচ্ছতা জবাবদিহিতা উন্নয়ন অগ্রগতি রাজস্ব বৃদ্ধি যানজট নিরসন আধুনিকায়ন সহ একাধিক কাজের জন্য দেশের শ্রেষ্ঠ বন্দর ও কাষ্টমসের স্বীকৃতি পেল বেনাপোল বন্দর ও কাষ্টম। ওয়াল্ড কাষ্টম অর্গানাইজেশন ও বিশ্বব্যাংক দিয়েছে এই এ্যাওয়ার্ড। স্বাধীনতা পরবর্তী ১৯৭২সালে মুজিব-ইন্দিরা চুক্তির পর থেকে শুরু হয় বেনাপোল-পেট্টাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য।২০০৯ সাল থেকে বেড়ে যায় আমদানি রফতানি। গত ৫বছরের ব্যবধানে পাল্টে যায় বেনপোলের দৃশ্যপট। এ সময় বাস্তবায়িত হয় একাধিক শেড এয়ার্ড, বাইপাস সড়ক, টার্মিনাল, স্কেল, ক্রেন, ফরক্লিপ, রসায়নিক, পরীক্ষাগার, জমিএ্যাকোয়ার, অটোমেশন, আধুনিকায়নসহ একাধিক উন্নয়ন প্রকল্পের কাজ। বেনােেপাল চেকপোষ্ট কাষ্টম ও ইমিগ্রেশনেও লাগে আধুনিকতার ছাপ। বাড়ে যাত্রী সেবা। কমে দুর্ভোগ ও হয়রানি। রফতানি যায় বেড়ে।
বেনাপোল সিএন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ন সম্পাদক মহাসিন মিলন বলেন,বাইপাস সড়ক চালু, নতুন ল্যাব তৈরী-যানজট নিরসন এবং এসআই কোটা ওয়ার্ল্ডের মাধ্যমে সঠিক শুল্কায়নের ফরে এই অর্জন সম্ভব হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com