মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন

রবার্ট মুগাবের ব্রিফকেস থেকে ১০ লাখ ডলার চুরি

খবরের আলো  ডেস্ক :

 

 

জিম্বাবুয়ের সাবেক প্রেসিডেন্ট রবার্ট মুগাবের ব্রিফকেস থেকে প্রায় ১০ লাখ ডলার চুরি হয়েছে।

বিবিসি জানিয়েছে, চলতি মাসেই মুগাবের দেড় লাখ ডলার চুরির অভিযোগে আদালতে গিয়েছিলেন তিন ব্যক্তি। কিন্তু আদালতে যে তথ্য উপাত্ত উপস্থাপন করা হয়েছে তাতে মুগাবে বলছেন, হারানো অর্থের পরিমাণ আরও অনেক বেশি।

৯৪ বছর বয়সী মিস্টার মুগাবেকে ২০১৭ সালে অনেকটা জোর করেই ক্ষমতা থেকে সরিয়ে দিয়েছিলো দেশটির সেনাবাহিনী। বর্তমানে তিনি গৃহবন্দী। এর আগে প্রথমে প্রধানমন্ত্রী ও পরে প্রেসিডেন্ট হিসেবে ৩৭ বছর দেশ শাসন করেছেন মুগাবে।

তবে মুগাবের লাখ লাখ ডলার হারানোর খবর এমন সময় এলো যখন দেশটির অর্থনৈতিক সংকটের কারণে খাদ্যের দাম দ্বিগুণ হয়ে গেছে।

জিম্বাবুয়ের রাষ্ট্রায়ত্ত হেরাল্ড নিউজ পেপারে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, আদালতে দেয়া তথ্য উপাত্ত থেকে জানা গেছে ২০১৬ সালে এসব ডলার নিজের গ্রামের বাড়িতে নিয়েছিলেন তখনকার প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। সেখানে তিনি সুটকেসভর্তি ডলার এক আত্মীয়কে দিয়েছিলেন, যিনি তার বাড়ি দেখাশোনা করতেন। আর পুরো অর্থ চুরি হয়েছে গত পহেলা ডিসেম্বর থেকে এ বছর জানুয়ারির শুরুর সময়ের মধ্যে।

প্রতিবেদনে জানানো হয়েছে, মুগাবে তার আত্মীয়কে জিজ্ঞাসাবাদ করেও ডলারের বিষয়ে কোনো সদুত্তর পাননি, বরং ওই আত্মীয় বলেছেন তিনি কিছুই জানেন না। পরে মুগাবে আরেকজন কর্মীকে বিষয়টি দেখতে বলেন। এরপর যখন ব্রিফকেসটি পাওয়া যায়, তখন সেটিতে মাত্র ৭৮ হাজার ডলার ছিলো।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, আদালতে দুই ব্যক্তির নাম বলা হয়েছে। চুরি করা ডলার তারা গাড়ি, বাড়ি ও পশু ক্রয়ে ব্যয় করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com