মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

সাকিবের মুকুট ছিনিয়ে শীর্ষে হোল্ডার

খবরের আলো  ডেস্ক :

 

 

টেস্ট র‌্যাংকিংয়ের অলরাউন্ডারের শীর্ষস্থানটাই সর্বশেষ দখলে ছিল সাকিব আল হাসানের। অবশেষে সেটাও হারালেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার এক লাফে দুই ধাপ এগিয়ে এলেন। পেছনে ফেলে দিলেন সাকিব আল হাসানকে। দীর্ঘদিন টেস্ট অলরাউন্ডারের শীর্ষস্থানটা দখল করেছিলেন সাকিব। হোল্ডারের অসাধারণ নৈপুণ্যের কাছে সেটাও অবশেষে হারিয়ে বসলেন।

বার্বাডোজ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন জেসন হোল্ডার। ক্যারিয়ার সেরা ব্যাটিং করলেন। দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকলেন ২০২ রানে। এছাড়া ম্যাচে জো রুট এবং কিটন জেনিংসের গুরুত্বপূর্ণ দুটি উইকেটও পেলেন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৩৮১ রানের বিশাল ব্যবধানে।

সব মিলিয়ে এত ভালো পারফরম্যান্স যে, অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ৪৪০ রেটিং পয়েন্ট পেয়ে গেলেন ক্যারিবীয় অধিনায়ক। টেস্ট ব্যাটিংয়েও ২৫ ধাপ এগিয়ে এসেছেন হোল্ডার। তিনি এখন অবস্থান করছেন ৩৩তম স্থানে।

দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসানের রেটিং ৪১৫। তৃতীয় স্থানে রয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা। তার রেটিং ৩৮৭। আগেই ওয়ানডেতে শীর্ষ অলরাউন্ডারের স্থানটা হারিয়েছিলেন আফগানিস্তানের রশিদ খানের কাছে। সাকিব এখন ওয়ানডেতে রয়েছেন দ্বিতীয় স্থানে। এছাড়া টি-টোয়েন্টিতেও সাকিব রয়েছেন দুই নম্বরে। শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

হোল্ডার নেতৃত্বটাও দিচ্ছেন বেশ ভালো। তার অধীনে ইংল্যান্ডের মতো একটি দলকে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ৭৭ এবং দ্বিতীয় ইনিংসে অলআউট করেছে ২৪৬ রানে। যার ফলে ৩৮১ রানের বিশাল জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

জেসন হোল্ডারকে ২৯৫ রানের জুটি গড়তে সহযোগিতা করা শেন ডওরিচ অপরাজিত ছিলেন ১১৬ রানে। তিনিও এগিয়েছেন র‌্যাংকিংয়ে। ১৪ ধাপ এগিয়ে তিনি রয়েছেন ৪৭তম স্থানে। প্রথম ইনিংসে ৮১ এবং পরের ইনিংসে ৩১ রান করে ১১ ধাপ এগিয়েছেন শিমরন হেটমায়ার। তিনি রয়েছেন ৪০তম স্থানে।

ক্যারিবীয় পেসার কেমার রোচ ২৭ বলে ৪ রান দিয়ে নিয়েছিলেন ৫ উইকেট। তিনি ৫ ধাপ এগিয়েছেন বোলারদের র‌্যাংকিংয়ে। রয়েছেন ২০তম স্থানে। ৬০ রান দিয়ে ৮ উইকেট নেয়ার কারণে রস্টোন চেজ ১৪ ধাপ এগিয়ে এখন রয়েছেন ১৪তম স্থানে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com