সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৪৩ অপরাহ্ন

প্রকাশিত হলো ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি

খবরের আলো  ডেস্ক :

 

 

২০২০ সালে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। চলতি বছরের শুরুতেই ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছিল, বাছাই পর্ব পার করার পরই মূল পর্বের টিকেট মিলবে বাংলাদেশের। কারণ হিসেবে বলা হয়, টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সেরা আট দল (ক্রম অনুসারে: পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান) সরাসরি অংশ নিতে পারবে সুপার টুয়েলভ (মূল পর্বে)। অন্যদিকে নবম স্থানে রয়েছে শ্রীলঙ্কা। ১০ নম্বরে অবস্থান করছে সাকিব আল হাসানের দল।

এশিয়ান ক্রিকেটের দুই পরাশক্তি ছাড়াও আইসিসির পূর্নাঙ্গ সদস্যপদ প্রাপ্ত জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডকেও খেলতে হচ্ছে বাছাই পর্ব। মূল পর্বে যেতে হলে এই চার দলকে খেলতে হবে  আইসিসি’র সহযোগী আরও ছয় দলের সঙ্গে। এদের মধ্যে থেকে সেরা চারটি দল আর র‌্যাংকিংয়ের উপরে থাকা আট দল নিয়ে মোট ১২ দল লড়বে আগামী বছরের হতে যাওয়া ছোট ফরম্যাটের বিশ্বকাপে।

প্রথম পর্ব
‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা ছাড়াও রয়েছে আরও তিন কোয়ালিফায়ার দল। অন্যদিকে গ্রুপ ‘বি’তে বাংলাদেশের বিপক্ষে লড়বে আরও তিন কোয়ালিফায়ার দল।

২০২০ সালের ১৮ অক্টোবর প্রথম পর্বের ম্যাচ দিয়ে শুরু হবে ক্রিকেট যুদ্ধ। সুপার টুয়েলভ​ মাঠে গড়াবে ২৪ অক্টোবর থেকে।

বাংলাদেশের খেলা
প্রথম পর্বে ১৯, ২১ ও ২৩ অক্টোবর মাঠে নামবে টাইগাররা। তিনটি ম্যাচই হোবার্টের ব্লান্ডস্টোন এরিনায় আয়োজন করা হবে।

সুপার টুয়েলভ​
সুপার টুয়েলভ এ অংশ নিবে দুটি গ্রুপ​। গ্রুপ ওয়ানে খেলবে অস্ট্রেলিয়া, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের সেরা দলটি। গ্রুপ টুতে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও প্রথম রাউন্ডের গ্রুপ ‘বি’র সেরা দলটি।

স্বাগতিক অস্ট্রেলিয়া ও সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তানের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্বকাটের মূল পর্ব।  ​

সূচি
টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি দেখতে ক্লিক করুন

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com